জঙ্গিরা স্বাভাবিক জীবনে ফিরলে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস র‌্যাবের

ডির‌্যাডিক্যালাইজেশন বা জঙ্গিবাদবিরোধী কার্যক্রম শুরু করেছে র‌্যাব সদর দফতর। এর ধারাবাহিকতায় রাজশাহী অঞ্চলেও এই কার্যক্রম পরিচালনা করা হবে। রাজশাহী অঞ্চলের জঙ্গি মনোভাবাপন্ন বা জঙ্গি সদস্যদের স্বেচ্ছায় আত্মসমর্পণের মাধ্যমে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়েছেন র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবদুল মোত্তাকিন।

বুধবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-৫ এর সদর দফতরে রাজশাহীর গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান তিনি। আত্মসমর্পণকারী জঙ্গিদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে বলেও জানান র‌্যাব-৫ অধিনায়ক।

র‌্যাব-৫ এর অধিনায়ক বলেন, ‘মাদক ও চোরাচালানির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করা হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে। র‌্যাব সদর দফতর জঙ্গিবাদবিরোধী কার্যক্রম শুরু করেছে। এর ধারাবাহিকতায় রাজশাহী অঞ্চলে কার্যক্রম হতে পারে। এ কারণে জঙ্গি মনোভাবাপন্ন বা জঙ্গি সদস্যদের স্বেচ্ছায় আত্মসমর্পণের মাধ্যমে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানাচ্ছি৷

এতে র‌্যাবের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।’লেফটেন্যান্ট কর্নেল আবদুল মোত্তাকিন জানান, ২০২০ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ৯১টি আগ্নেয়াস্ত্র, ২১৯ রাউন্ড গুলি, ৭৬টি ম্যাগজিন, ৫৭ কেজি ৪০০ গ্রাম হেরোইন, ১১ কেজি ৬০০ গ্রাম আফিম, ৩৮ হাজার ৪৮৭ বোতল ফেনসিডিল, এক লাখ ৮৯ হাজার ৯৯১ পিস ইয়াবা, এক হাজার ৬৯৮ কেজি গাঁজা, ৯ হাজার ৬২৭ লিটার চোলাই মদ, ৪১৩ বোতল বিদেশি মদ ও ৩৮৭ ক্যান বিয়ার উদ্ধার করেছে র‌্যাব-৫।

এসময়ে গ্রেফতার করা হয়েছে ৫৫ জন জঙ্গিকে। আর অপহরণকারী, প্রতারক, সাজাপ্রাপ্ত পলাতক আসামি, ভেজাল ব্যবসায়ী, ভুয়া ডাক্তার, চোরাকারবারিসহ আরও ৩ হাজার ৭১ জনকে গ্রেফতার করা হয়েছে।

মুজিববর্ষ উপলক্ষে র‌্যাব সেবা সপ্তাহ পালন, বৃক্ষরোপণ, রক্তদান কর্মসূচি, খাবার ও কম্বল বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ র‌্যাব ৫-এর বিভিন্ন মানবিক কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন র‌্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবদুল মোত্তাকিন। এসময় তিনি জঙ্গি ও মাদক দমনে রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

সভায় সিপিএসসি কোম্পানি কমান্ডার এটিএম মাইনুল ইসলামসহ র‌্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৃষ্টির জন্য সাভারে ইসতিসকার নামাজ আদায়

তীব্র তাপমাত্রায় জনজীবন বিপর্যস্ত। বৃষ্টির জন্য হাকাকার করছে ঢাকার সাভারসহ সারাদেশের মানুষ। দেশের বিভিন্ন স্থানে চলমান তীব্র তাপদাহ থেকে বাঁচতে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x