জীবননগর ভোক্তা অধিকারের অভিযানে ৩টি পাইকারি চাউল প্রতিষ্ঠানকে  জরিমানা

জীবননগর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে অটো রাইস মিল ও পাইকারি চাউল আড়তে অভিযান পরিচালনা করে তিনটি প্রতিষ্ঠানকে মূল্য তালিকা প্রদর্শন না করা, ভারতীয় ব্র্যান্ড নকল করে প্লাস্টিকের বস্তায় চাউল ভর্তি করে বিক্রি, অতিরিক্ত দামে চাউল বিক্রিরির অপরাধে তাদেরকে এক লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করেন।

সোমবার ২২ আগস্ট বিকেলে এই অভিযান পরিচালিত হয়।দেশব্যাপী চাউলের মুল্য বৃদ্ধির উপর আজ ২২শে আগস্ট জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয় কর্তৃক জীবননগর উপজেলার বিভিন্ন অটোরাইচ মিল ও চাউলের পাইকারি আড়তে অভিযান পরিচালিত হয়।

অভিযানে মেসার্স একতা ট্রেডার্স নামক চাউলের পাইকারি আড়তে চাউলের ক্রয় বিক্রয় ভাউচার সংরক্ষণ না করা ও অতিরিক্ত লাভে চাউল বিক্রয়ের প্রমাণ পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ৪০,০০০/- টাকা, মেসার্স দেশ বাংলা অটোরাইচ মিলে পুর্বে সতর্ক করা সত্ত্বেও প্লাস্টিকের বস্তায় ভারতীয় ব্র‍্যান্ড নকল করে চাউল বাজারজাত করা ও যথাযথভাবে মুল্যতালিকা প্রদর্শন না করায় ৬০,০০০/- টাকা, মেসার্স সততা অটোরাইচ মিলে একই অপরাধ ও ধারায় ৭০,০০০/- টাকাসহ ০৩টি প্রতিষ্ঠানকে মোট ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ আনিসুর রহমান ও জীবননগর থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

রাজধানীতে পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

রাজধানীর বেইলি রোডস্থ শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে এক মনোরম পরিবেশে উদ্বোধন হলো খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের বিক্রয় ও প্রদশর্নী...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x