জীবননগর শিয়ালমারিতে যৌতুকের দাবিতে ৫ মাসের অন্তঃসত্ত্বার উপর অমানুষিক নির্যাতন

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা উথলী ইউনিয়নের শিয়ালমারী গ্রামে যৌতুকের হানায় ৫ মাসের অন্ত:সত্বা স্ত্রীকে পিটিয়ে মারাত্মক ভাবে আহত করা হয়েছে। ঘটনাটি মঙ্গলবার(১৮ জানুয়ারি) বিকালে সংঘটিত হয়েছে। আহত গৃহবধু হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে।

নির্যাতনের শিকার গৃহবধুর পিতা বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন বলেন,আমার মেয়ে রাবেয়া খাতুন বৃষ্টির(২১) সাথে উপজেলার উথলী ইউনিয়নের শিয়ালমারী গ্রামের আব্দুল জলিলের ছেলে জসিম উদ্দিন(৩০) সম্পর্ক করে আমাদের মতামতের বাইরে গত ৭-৮ মাস আগে বিয়ে করে। জসিম ইতিপুর্বে আরো একটি বিয়ে করেছিল।

তাদের দাম্পত্য জীবন কিছু দিন কাটতে না কাটতেই আমার মেয়েকে মোটা অংকের যৌতুকের দাবীতে নির্যাতন করতে থাকে। যৌতুকের টাকা না পেয়ে শুধু জসিমই নয় তার মা জুলেখা বেগম ও বোন শেফালী খাতুনও আমার মেয়ে বৃষ্টিকে প্রায়ই মানসিক ও শারীরিক ভাবে নির্যাতন করে আসছিল।

তারা একই ভাবে মঙ্গলবার বিকালে আমার উক্ত মেয়ের নিকট যৌতুকের এক লক্ষ টাকা দাবী করে তা আমার বাড়ী থেকে নিয়ে যাওয়ার জন্য চাপ দেয়। আমার মেয়ে তাতে অস্বীকার করায় তারা আমার মেয়ে পাঁচ মাসের অন্ত:সত্বা জেনেও লাথি,কিল-ঘুষি ও কাঠের বাটাম দিয়ে মারপিট করে মারাত্মক ভাবে আহত করে।

ঘটনা আমরা লোকমুখে জানতে পেরে সেখান থেকে সন্ধ্যার দিকে মেয়েকে উদ্ধার করে জীবননগর হাসপাতালে ভর্তি করি। মেয়ে সুস্থ্য হলেই থানায় একটি মামলা দেব।

নির্যাতিতা গৃহবধু বৃষ্টি বলেন,জসিম উদ্দিন আমাকে ভালবেসে বিয়ে করেছিল। কিন্তু বিয়ের কিছুদিন যেতে না যেতেই আমাকে জসিম ও তার মা-বোন মিলে যৌতুকের টাকার জন্য নির্যাতন শুরু করে। আমি বাবা-মায়ের বাড়ী থেকে টাকা এনে না দেয়ায় মঙ্গলবার বিকাল সাড়ে তিনটার দিকে আমাকে আমার স্বামী জসিম উদ্দিন,শাশুড়ী জুলেখা ও ননদ শেফালী আমাকে গালিগালাজ করতে থাকে।

এতে আমি প্রতিবাদ করাই আমি পাঁচ মাসের অন্ত:সত্বা জেনেও তারা আমাকে বেধড়ক মারপিট করে মারাত্মক ভাবে আহত করে। আমার বাবা-মা উদ্ধার করে আমাকে হাসপাতালে ভর্তি করেন।

আমার স্বামী-শাশুড়ী এতটাই নির্মম যে,আমি সব প্রস্তুতি শেষ করলেও তারা আমাকে শেষ পর্যন্ত এইচএসসি পরিক্ষায় অংশ গ্রহন করতে দেয়নি।

 সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার আশরাফুল ইসলাম রতন বলেন,ঘটনার বিষয়টি আমাকে কেউ জানায়নি। তবে জসিম উদ্দিন ভাল ছেলে নয়। গৃহবধু বৃষ্টিকে ভালবেসে বিয়ে করলেও পরবর্তীতে জসিম উদ্দিন আর ভাল আচরন করে না বলে জানা যায়।

জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক বলেন,ঘটনার ব্যাপারে এখনও কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলেই তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ১০ টার দিকে গাজীপুরের কাশিমপুর...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x