টিকিট কেটে মেট্রোরেলে চড়লেন প্রধানমন্ত্রী

দেশের ১৬ কোটি মানুষের বহুল কাঙ্ক্ষিত স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বেলা ১১টায় রাজধানীর উত্তরা দিয়াবাড়ি স্টেশনে বাটন টিপে ফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছোটবোন শেখ রেহানা উপস্থিত ছিলেন। এরপর মোনাজাতে অংশ নেন তারা। উদ্বোধনের পর উত্তরা সি ব্লকের খেলার মাঠে আয়োজিত সুধীসমাবেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মারক ডাকটিকেট, প্রথম দিনের কভার ও স্মারক নোট উন্মোচন করবেন।

বেলা দেড়টার দিকে সুধী সমাবেশ থেকে দিয়াবাড়ি স্টেশনে আসেন প্রধানমন্ত্রী। কাউন্টার থেকে টিকিট কেটে এস্কেলেটর সিঁড়ি দিয়ে প্লাটফরমে আসেন তিনি। দুপুর ১টা ৪০ মিনিটে সবুজ পতাকা ও হুইসেল বাজিয়ে মেট্রোরেলের আনুষ্ঠানিক যাত্রার উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর সঙ্কেতের পর দিয়াবাড়ি স্টেশন ছেড়ে যায় মেট্রোরেলের প্রথম কোচটি। এরপর দুপুরপৌনে২টায় প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলে চড়েন প্রধানমন্ত্রী।

দুপুর ১টা ৫৩ মিনিটে দিয়াবাড়ি স্টেশন ছেড়ে যায় প্রধানমন্ত্রীকে বহনকারী স্বপ্নের মেট্রোরেল। দুপুর ২টা ১১ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী মেট্রোরেলটি আগারগাঁও স্টেশনে পৌঁছায়। মেট্রোরেলের প্রথম যাত্রায় প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছোটবোন শেখ রেহানা, মন্ত্রিপরিষদের সিনিয়র নেতৃবৃন্দ ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

ওদিকে মেট্রোরেল আজ উদ্বোধন হলেও সাধারণ যাত্রীরা আগামীকাল বৃহস্পতিবার থেকে চড়তে পারবেন। প্রথম তিন মাস দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করবে, মাঝের কোন স্টেশনে থামবে না। তিন মাস পর থেকে মাঝের স্টেশনগুলো থেকে সাধারণ মানুষ উঠতে পারবেন।

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং কিও মো আজ সাক্ষাত করেছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই সাক্ষাত অনুষ্ঠিত...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x