ডিএসই ও সিএসইতে সূচকের উত্থান

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (৪ জানুয়ারি) সূচকের উত্থানে মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সিএসইতে টাকার পরিমাণে লেনদেন বাড়লেও ডিএসইতে কমেছে। তবে এদনি অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০.৬৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬৮৯২.৯৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৭৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪৫৬.১২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪.৯২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২৫৭১.১৮ পয়েন্টে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৮ কোম্পানির মধ্যে বেড়েছে ১৬৭টির, কমেছে ১৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি শেয়ার দর। ডিএসইতে এদিন ১ হাজার ১৮২ কোটি ১৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে ১৩২ কোটি টাকার কম।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ১৫.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ১২০.৯৪ পয়েন্টে। সার্বিক সিএএসপিআই সূচক ২৫.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ১৮৩.০২ পয়েন্টে। সিএসআই সূচক ১.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৪৫.০৫ পয়েন্টে।

মঙ্গলবার সিএসইতে ২৯২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত আছে ৩০টির। দিন শেষে সিএসইতে ৩৫ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৭ কোটি টাকা বেশি।

বৃষ্টির জন্য সাভারে ইসতিসকার নামাজ আদায়

তীব্র তাপমাত্রায় জনজীবন বিপর্যস্ত। বৃষ্টির জন্য হাকাকার করছে ঢাকার সাভারসহ সারাদেশের মানুষ। দেশের বিভিন্ন স্থানে চলমান তীব্র তাপদাহ থেকে বাঁচতে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x