দীর্ঘ ৭ বছর পর চাঞ্চল্যকর সুবর্ণা ৮ গণধর্ষণ ও হত্যা মামলার রহস্য উদ্ঘাটন

সেলিম সিকদার:

দীর্ঘ ৭ বছর পর সিরাজগঞ্জের চৌহালী উপজেলার দত্তকান্দি গ্রামের বহুল আলোচিত ও চাঞ্চল্যকর সুবর্ণা (০৮) গণধর্ষণ ও হত্যা মামলার রহস্য উদ্ঘাটন। বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ-১৬৪ ধারায় আসামীর স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) সিরাজগঞ্জ এর

 

প্রেস বিজ্ঞপ্তি।

প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) সিরাজগঞ্জ এর পুলিশ সুপার বিপিএম-সেবা মোঃ রেজাউল করিম সাংবাদিকদের জানান, সিরাজগঞ্জের চৌহালী উপজেলা ও থানার দত্তকান্দি গ্রামের শুকুর আলীর মেয়ে ভিকটিম সুবর্ণা (০৮)গত (২৬ মার্চ ২০১৭) আনুমানিক বিকেল ০৫ টা ৩০ মিনিট সময়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিতব্য সাংস্কৃতিক অনুষ্ঠান দেখার জন্য ভিকটিম সুবর্ণার ফুপুর বাড়ির পাশে দত্তকান্দি হাইস্কুল মাঠে যায়। অনুষ্ঠান শেষে ভিকটিম সুবর্ণা বাড়িতে না আসলে ভিকটিম সুবর্ণার মা মামলার বাদীর স্ত্রী ধারনা করেন সুবর্ণা তার ফুপুর বাড়িতেই আছেন এই ভেবে তারা আর খোঁজাখুজি করেন নাই।

পরদিন (২৭ মার্চ২০১৭) ইং তারিখ সকাল আনুমানিক ০৮ টা ৩০ মিনিট সময়ে সুবর্ণার মা বাদীর স্ত্রী সংবাদ পায় যে,মধ্যশিমুলিয়া চরের মাঠের মধ্যে জৈনিক মোঃ বুলবুলের ফসলি জমিতে ভিকটিম সুবর্ণা মৃত অবস্থায় পরে আছে। তাৎক্ষনিক বাদীর স্ত্রী সুবর্ণার মা ঘটনাস্থলে পৌঁছে ভিকটিম সুবর্ণার মৃত দেহ সনাক্ত করে।পরবর্তীতে স্থানীয় লোকজন চৌহালী থানায় সংবাদ দিলে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে মৃতদেহের ময়না তদন্তের ব্যবস্থা করেন।

এ সংক্রান্তে ভিকটিম সুবর্ণার পিতা মোঃ শুকুর আলী বাদী হয়ে চৌহালী থানায় নিয়মিত মামলা দায়ের করেন। যাহা চৌহালী থানার মামলা নং-০৪,তারিখ ২৭ মার্চ ২০১৭ ইং,ধারা-৩০২/৩৪- পেনাল কোড।

চৌহালী থানা কর্তৃক মামলাটির চুড়ান্ত রিপোর্ট দাখিল করলে বাদী বিজ্ঞ আদালতে নারাজি আবেদন করেন। বাদীর নারাজি আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত মামলাটি পিবিআই সিরাজগঞ্জ জেলাকে তদন্তের আদেশ দেন।
বিজ্ঞ আদালতের আদেশ প্রাপ্ত হয়ে গত (০৪ ডিসেম্বর ২০২০ ইং) তারিখে মোঃ আশিকুর রহমানকে মামলার তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়। মামলার তদন্তভার প্রাপ্ত হয়ে এসআই (নিঃ)মোঃ আশিকুর রহমান তদন্ত শুরু করে।
ভিকটিমের সুরতহাল প্রতিবেদন ও ময়না তদন্ত পর্যালোচনায় দেখা যায় ভিকটিম সুবর্ণাকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে। এছাড়াও ভিকটিমের যৌনাঙ্গ হতে কালো রক্ত বের হয়েছে। আলামতের ডিএনএ পরিক্ষায় ভিকটিমের পড়নের পোশাকে বীর্যের উপস্থিতি পাওয়াযায়।

মামলার তদন্তকালে পিআইবি, সিরাজগঞ্জ টিম
সোর্স নিয়োগ করাসহ তথ্য প্রযুক্তি এবং গোয়েন্দা তথ্যের মাধ্যমে নিশ্চিত হয়ে গত (১৯ এপ্রিল ২০২৪ ইং) তারিখে সন্দগ্ধবাবে ভিকটিমের ফুফাতো ভাই মামলার (১-নং) আসামী মোঃ সাব্বির হোসেন (২০),পিতা- আঃ হক,মাতা-ফুলমালা সাং দত্তকান্দি,থানা চৌহালী জেলা সিরাজগঞ্জকে ঢাকাস্থ শ্যামলী থেকে গ্রেপ্তার পূর্বক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে আসামীর দেয়া তথ্যের ভিত্তিতে একই তারিখে (২- নং)আসামী মোঃ শাকিব খান (২১),পিতা-মোঃ আরফান মেম্বার,মাতা-মোছাঃ সীমা খাতুন,সাং দত্তকান্দি,চৌহালী, সিরাজগঞ্জকে গ্রামের সোলের বাজার থেকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তাদের প্রদত্ত ফৌঃকাঃবিঃ ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি পর্যালোচনায় এবং সার্বিক তদন্তে জানাযায় যে, গ্রেপ্তারকৃত আসামীদ্বয় এবং আরো (০৬) ছয় জনসহ মোট (০৮) আটজন আসামীরা গত (২৬ মার্চ ২০১৭ ইং) তারিখে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্থানীয় দত্তকান্দি হাইস্কুল মাঠে অনুষ্ঠিতব্য সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে যায়। সেখানে দত্তকান্দি গ্রামের বশির মেম্বারের ছেলে মোঃ মিলন পাশাসহ অন্যান্য আসামীরা গ্রেফতারকৃত আসামী মোঃ সাব্বির হোসেন ও ভিকটিম সুবর্ণা(০৮) কে খেলতে দেখে। তখন আসামীরা ভিকটিম সুবর্ণাকে ধর্ষণ করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী সকল আসামীরা সাব্বিরকে তার মামাতো বোন সুবর্ণাকে নিয়ে ঘটনাস্থলে যেতে বলে। গ্রেপ্তারকৃত আসামী সাব্বির হোসেন ও শাকিব খান মিলে ভিকটিমকে এশার নামাজের পরে সুকৌশলে ঘটনাস্থল মধ্যশিমুলিয়া চরের মধ্যে জৈনিক মোঃ বুলবুলের ফসলি জমিতে নিয়ে যায়।

ঘটনাস্থলে পূর্ব হতেই অপর (০৬)জন আসামীরা অবস্থান করছিল। ভিকটিমকে ঘটনাস্থলে নেয়ার পর সকল আসামীগন ভিকটিম সুবর্ণাকে ধর্ষণ করতে চাইলে ভিকটিম সুবর্ণা রাজি না হলে কয়েকজন মিলে ভিকটিম সুবর্ণার হাত ও পা ধরে থাকে এবং ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করতে থাকে। পালাক্রমে ধর্ষণের ফলে ভিকটিম সুবর্ণা নিস্তেজ হয়ে যায়। এবং ভিকটিমের যৌনাঙ্গ দিয়ে রক্তক্ষরণ হতে থাকে। এতে ভিকটিম সুবর্ণা কাঁদতে কাঁদতে বারবার বলে সবাইকে এ ঘটনার কথা বলে দিব। তখন সকল আসামীরা চিন্তা করে ঘটনার কথা সকলকে বলে দিলে বিপদ হবে তাই সকল আসামীরা ভিকটিম সুবর্ণাকে হত্যা করার পরিকল্পনা করে। পরিকল্পনা মোতাবেক আসামীরা ভিকটিম সুবর্ণার পড়নের ওড়না দিয়ে ভিকটিমের গলায় প্যাচ দিয়ে শ্বাস রোধ করে ভিকটিম সুবর্ণাকে হত্যা করে সুবর্ণার শরীরে মাটি ছিটিয়ে দিয়ে পালিয়ে যায়।
সন্দিগ্ধ ভাবে গ্রেপ্তারকৃত আসামী (১) মোঃ সাব্বির হোসেন (২০),পিতা-আঃ হক, মাতা-ফুলমালা ও (২) নং আসামী মোঃ শাকিব খান (২১),পিতা-মোঃ আরফান মেম্বার, মাতা-মোছাঃ সীমা খাতুন, উভয় সাং দত্তকান্দি, থানা-চৌহালী,জেলা সিরাজগঞ্জদ্বয় নিজেদের দোষ স্বীকার করে সেচ্ছায় বিজ্ঞ আদালতে ফৌঃকাঃবিঃ ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করেছে।
পুলিশ সুপার,পিবিআই, সিরাজগঞ্জ এর সার্বিক নির্দেশনায় এসআই (নিঃ) আশিকুর রহমান, পিবিআই,সিরাজগঞ্জ এ মামলাটি তদন্ত করেছে বল জানান, পুলিশ সুপার মোঃ রেজাউল করিম, বিপিএম-সেবা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জ।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডে সরকারি সফর শেষে আজ সকালে তার সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনের শুরুতে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x