ধান ক্ষেতে মিললো সাত ফুট লম্বা অজগর সাপ

লোকালয়ে ভেসে আসে। এর মধ্যে অজগর সাপ অন্যতম। অজগর বিষধর বা বিষাক্ত নয়। এর আগেও আমরা সব মিলিয়ে ১৮টি অজগর উদ্ধার করে বনে অবমুক্ত করেছি। আজকের এই অভিযান নিয়ে এখন পর্যন্ত আমরা ৪৯ টি সফল রেসকিউ অভিযান পরিচালনা করেছি। অজগর সাপ ছাড়াও লজ্জাবতী বানর,দেশীয় বানর,মেছোবাঘ,ফেরেট ব্যাজার সহ অসংখ্য বন্যপ্রাণী আমরা লোকালয় থেকে উদ্ধার করে বনে অবমুক্ত করছি।

এদিকে দুর্গাপুর রেঞ্জ কর্মকর্তা দেওয়ান আলী জানান, স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য এনিমেলস অফ সুসং এর স্বেচ্ছাসেবকরা এর আগেও অসংখ্য বন্যপ্রাণী উদ্ধার করে আমাদের সহযোগিতা নিয়ে বনে অবমুক্ত করেছে। আজকেও তারা প্রায় ৭ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করে আমাদেরকে জানায়। পরে আমরা তাদেরকে সাথে নিয়ে বনে অজগরটি সাপটি অবমুক্ত করেছি।

মূলত দুর্গাপুর উপজেলা পাহাড়ি সীমান্তবর্তী এলাকা হওয়ায় প্রায় সময়ই বিভিন্ন বন্যপ্রাণী লোকালয়ে চলে আসে পরে এগুলো মানুষের বসত বাড়ি কিংবা জনসম্মুখে চলে আসলে তারা স্বেচ্ছাসেবক কিংবা আমাদের খবর দিলে আমরা এগুলোকে উদ্ধার করে বনে অবমুক্ত করি।

সাভারে গণ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর উপর হামলা, অভিযোগ রেজিস্ট্রার সহ শিক্ষকের বিরুদ্ধে

মাহবুব আলম মানিকঃ সাভার গণ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভিতরে রেজিস্ট্রারের দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন আইন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x