নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করলেন ইমরান খান

নির্বাচনে অযোগ্য ঘোষণা করে দেয়া নির্বাচনের কমিশনের রায়কে আদালতে চ্যালেঞ্জ করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

গতকাল শুক্রবার দেশটির নির্বাচন কমিশনের দেয়া রায়কে আজ চ্যালেঞ্জ করেন ইমরান খান। রাজধানী ইসলামাবাদের হাইকোর্টে ইমরান খান নির্বাচনে অযোগ্য হওয়ার ঘোষণা বাতিলের জন্য আবেদন করেন।

এর আগে গতকাল শুক্রবার বেআইনিভাবে রাষ্ট্রীয় উপহার বিক্রি করার অভিযোগ তুলে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে সরকারি পদের অযোগ্য বলে ঘোষণা করেছে দেশটির নির্বাচন কমিশন।

পাকিস্তানের জোট সরকারের অভিযোগ, ইমরান খান ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী থাকার সময় বিদেশি উচ্চপদস্থ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের কাছ থেকে যেসব উপহার পেয়েছিলেন সেগুলোর বিক্রি থেকে পাওয়া অর্থের বিস্তারিত প্রকাশ করেননি।

ক্ষমতাসীন জোট এ ব্যাপারে নির্বাচন কমিশনের রুলিং চেয়েছিল। এরপরই নির্বাচন কমিশনের ট্রাইব্যুনাল এক লিখিত রুলিংয়ে সংবিধানের ৬৩ (১) (পি) ধারা অনুযায়ী ইমরান খানকে পার্লামেন্ট বা প্রাদেশিক আইনসভার সদস্য হিসেবে নির্বাচিত বা মনোনীত হবার অযোগ্য বলে ঘোষণা করে।

ইমরান খানের দাবি, নির্বাচন কমিশনের এমন ঘোষণা পাকিস্তানের সংবিধানের ৬৩ অনুচ্ছেদের লঙ্ঘন। তিনি আদালতে আবেদন করেন, যাতে তার বিরুদ্ধে ঘোষিত এই শাস্তি বাতিল করা হয় এবং নির্বাচন কমিশনকে দায়বদ্ধ করা হয়।

সূত্র: ডন।

তাসকিনকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

অবশেষে তাসকিনকে দলে নিয়েই এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু দলে থাকাই নয়, বিশ্বকাপে তাসকিনকে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x