নয়াদিল্লিতে বঙ্গমাতার বেগম ফজিলাতুন নেসার জন্মবার্ষিকী উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে ভারতের নয়াদিল্লিস্থ বাংলাদেশ হাইকমিশনে। আজ রবিবার ভারতে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে নয়াদিল্লিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার মোহাম্মদ ইমরানসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা আজ সন্ধ্যায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

এ উপলক্ষে দূতাবাসের বঙ্গবন্ধু হলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করে শোনানো হয়। এছাড়াও দূতাবাসের হাইকমিশনার মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

হাইকমিশনার মোহাম্মদ ইমরান বলেন, ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসা মুজিব ছিলেন একজন মহিয়সী সংগ্রামী নারী। যিনি নিভৃতে বঙ্গবন্ধুর রাজনৈতিক সংগ্রাম এগিয়ে নিয়েছেন। ব্যক্তি জীবনে তিনি ছিলেন একেবারেই সাধারণ বাঙালি রমনীর প্রকৃত রুপ। তিনি একদিকে তার সন্তানদের আদর্শ শিক্ষায় বড় করেছেন, সংসার সাজিয়েছেন।

আবার স্বাধীনতা আন্দোলনের ধাপে ধাপে এগিয়ে নিতে বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা যুগিয়েছেন।এই আলোচনায় আরও অংশ নেন দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. আবুল কালাম আজাদ (এনডিসি, এএফডব্লিউসি) ও মোহাম্মদ জিয়াউর রহমান (এনডিসি, পিএসসি)।

এসময় বক্তারা আরও বলেন, একজন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসা মুজিবের কর্মময় জীবন পুরোটাই আমাদের বাঙালি নারীদের জন্য হতে পারে একটি অনুকরণীয় দৃষ্টান্ত।

উক্ত অনুষ্ঠানে বঙ্গমাতার ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ও ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই‘ চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়। উল্লেখ্য, নতুন প্রজন্মকে উদ্ধুদ্ধ করার জন্য ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি দূতাবাসের পরবর্তী অনুষ্ঠানেও প্রদর্শন করা হয়। সবশেষে বঙ্গমাতার আত্মার শান্তি প্রার্থনা করে এক দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, বঙ্গমাতা ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুসহ পরিবারের অন্যান্য সদস্যদের ন্যায় ঘাতক ও খুনিচক্রের নির্মম বুলেটের আঘাতে নৃশংসভাবে হত্যাকাণ্ডের শিকার হন।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x