পথশিশুদের জীবনকে অনুধাবন করতে লিডো’র পথে রাত্রিযাপন কর্মসূচি

পথশিশুদের জীবনকে অনুধাবন করতে পথে রাত্রিযাপন কর্মসূচি পালন করলো লোকাল এডুকেশন এন্ড ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-লিডো।

ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে “পথশিশু বিশ্বকাপ ফুটবলে” পথশিশুদের অংশগ্রহণকে কেন্দ্র করে এবং এসকল শিশুদের জীবনযাত্রাকে অনুধাবন করতে রোববার রাতে পথে রাত্রিযাপন কর্মসূচি পালন করেছে লোকাল এডুকেশন এন্ড ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-লিডো নামক একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা।

২০১৯ সালের পথশিশু ক্রিকেট বিশ্বকাপের পর এবার “পথশিশু ফুটবল বিশ্বকাপ” এ অংশ নিতে কাতার এর দোহায় যাচ্ছে পথশিশুর ১০ সদস্যের দল। তাদের এই বিশ্বকাপকে কেন্দ্র করে এবং এসকল শিশুদের পথের জীবনকে অনুধাবন করতে লিডোর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কর্মচারিগণ “স্লিপআউট” শীর্ষক পথে রাত্রিযাপন কর্মসূচি আয়োজিত হয়। একসময় পথে বসবাস করলেও বর্তমানে তারা লিডোর স্থায়ী নিবাস পিস হোম এ বসবাস করছে। লিডোর মাধ্যমে তারা রাস্তা হতে উদ্ধার এবং পরবর্তীতে এই পিস হোম-ই তাদের ঠিকানা হয়ে যায়। বর্তমানে এরকম ৭০ জন শিশু প্রতিপালিত হচ্ছে পিস হোমে।

‘পথে বসবাস করলেও তাদের মধ্যে রয়েছে অপার সম্ভাবনা এবং সুযোগ পেলে তারাও করতে পারে বিশ্ব জয়। তাই এসকল শিশুদের প্রতি ঘৃণা নয় দায়িত্বশীল আচরণ পালন করতে হবে আমাদের’- এই বার্তা সকল মানুষের নিকট পৌঁছে দিতেই তাদের এই অভিনব আয়োজন।

“স্লিপআউট” কর্মসূচিতে উপস্থিত ছিলেন লিডার নির্বাহী পরিচালক ফরহাদ হোসেন, অর্থ ও প্রশাসন পরিচালক মুর্শিদা আক্তার কান্তা, লিডোর বন্ধুপ্রতীম মাইক শেরিফ এবং বৈদেশিক বন্ধুসহ লিডোর অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীগণ।

সবকিছু ঠিকঠাক থাকলে এ বছরের নভেম্বরে বিশ্বকাপ ফুঠবল খেলতে কাতারের দোহায় যাবে লিডোর শিশুরা।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x