পেলেকে জয় উৎসর্গ ব্রাজিলের

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে দক্ষিণ কোরিয়েকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। এই জয়ে বিশ্ব আসরের কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে নিয়েছে সেলেসাওরা। এমন খুশির দিনে মরুর বুকে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয়টি সর্বকালের সেরা ফুটবল কিংবদন্তি পেলেকে উৎসর্গ করেছে ফুটবলাররা।

সোমবার (৫ ডিসেম্বর) দোহার স্টেডিয়াম ৯৭৪’এ এদিন ইনজুরি কাটিয়ে মাঠে ফেরেন ব্রাজিল দলের পোষ্টারবয় নেইমার। ফলে শুরু থেকেই আক্রমণে নেমে পড়ে সেলেসাওরা। প্রথমার্ধে ৪ গোল করে এগিয়ে যায় ব্রাজিল, পরে দ্বিতীয়ার্ধে একটি গোল অবশ্য শোধ করে এশিয়ান জায়ান্টরা। কিন্তু তাতে বিশেষ কাজ হয়নি। ফলে শেষ পর্যন্ত আর কোনো দল গোলের দেখা পায়নি। ১৯৫৪ সালের পর এই প্রথম বিশ্বকাপের কোনো ম্যাচের প্রথমার্ধে ৪ গোল করল ব্রাজিল। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ গত বিশ্বকাপের রানার্সআপ দল ক্রোয়েশিয়া।

আগামী শুক্রবার (৯ ডিসেম্বর) দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯ টায়। পেলেকে উৎসর্গ করার মধ্যদিয়ে নেইমাররা বোঝানোর চেষ্টা করেন, কাতার বিশ্বকাপে নিজেদের হেক্সা মিশনে এসেও হাজার হাজার মাইল দুরে থাকা তাদের জাতীয় বীর, কিংবদন্তি ফুটবলার পেলেকে ভুলে যাননি। এজন্য দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয়টিকে পেলের উদ্দেশ্যে উৎসর্গ করেছেন তারা।

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ১০ টার দিকে গাজীপুরের কাশিমপুর...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x