প্রধানমন্ত্রী আমার রুবেলের জন্য কি একটু মাটি দেবেন না

ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে মারা গেছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। তাকে দাফন করা হয়েছে রাজধানীর বনানী কবরস্থানে। কিন্তু এই সেখানে প্রতিটি কবরের স্থায়িত্ব মাত্র দুই বছর। এরপর ওই জায়গায় কবর হবে অন্য কারও।

তাই রুবেলের স্ত্রী চৈতি ফারহানা রূপা সারা জীবন স্বামীর কবরটি দেখতে চান। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কবরটি স্থায়ী করার আকুতি জানিয়েছেন তিনি।

শুক্রবার দুপুরে বনানী কবরস্থানে মোশাররফ রুবেলের কবর জিয়ারত করতে এসেছিলেন তার স্ত্রী ফারহানা রুপা ও একমাত্র পুত্রসন্তান রুশদান। ফারহানা তার স্বামীর কবরটি স্থায়ী করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ সময় সাংবাদিকদের ফারহানা রুপা বলেন, ‘রুবেল তো আসলে আমাদের সবার, তাই না? রুবেল তো দেশের জন্য খেলেছে। মাত্র দুই বছরের জন্য এখানে। সত্যি কথা বলতে এখানে স্থায়ী করতে হলে অনেক টাকা লাগে, প্রায় এক কোটি টাকা লাগে। আমার কাছে তো এতগুলো টাকা নেই। আমি চাই রুবেলের কবরটা স্থায়ী হোক। রুবেল যেন একটু মাটি পায়।’

তিনি আরও জানান, ‘মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার একটাই চাওয়া, উনি তো অনেককে অনেক কিছু দেন। উনি তো আমাদের ক্রিকেটারদের জন্য অনেক কিছু করেন।

জীবিত ক্রিকেটারদের জন্য তো উনার অনেক কিছু…। আমার রুবেল একজন মৃত ক্রিকেটার, তাকে কী একটু মাটি দেবেন না! ওর জন্য একটু স্থায়ী মাটি চাই, যাতে আমার ছেলেটা সারা জীবন তার বাবার কবরটা দেখতে পারে।

দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াই করার পর গত ১৯ এপ্রিল সন্ধ্যায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোশাররফ রুবেল। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে দেশের ক্রিকেটাঙ্গনে।

দেশের জার্সি গায়ে ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় রুবেলের। জাতীয় দলের হয়ে মাত্র ৫টি ওয়ানডে খেলার সুযোগ হলেও ফাস্ট ক্লাস ক্রিকেটে ১১২ ম্যাচে নিয়েছেন ৩৯২ উইকেট। জাতীয় দলের হয়ে ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলেন বাঁহাতি এই স্পিনার।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x