ফের অস্ট্রেলিয়ান ওপেনের রানি সাবালেঙ্কা

২০২৩ অস্ট্রেলিয়ান ওপেনে নারী এককের চ্যাম্পিয়ন আরিনা সাবালেঙ্কা। শিরোপা ধরে রাখার মিশনে ২০২৪ আসরেও ফাইনালে উঠেছেন বেলারুশিয়ান টেনিস সুন্দরী। অপরদিকে চলতি আসরের শুরু থেকে একের পর এক চমক দেখিয়ে ফাইনালে উঠেছিল চীনের কিনওয়েন ঝেং। তবে শিরোপা নির্ধারণী ম্যাচে আর সেই ধারা বজায় রাখতে পারেননি ২১ বর্ষী ঝেং। একপেশে লড়াইয়ে তাকে হারিয়ে টানা দ্বিতীয়বার অস্ট্রেলিয়ান ওপেন জিতে নিয়েছেন আরিনা সাবালেঙ্কা। সেই সঙ্গে টেনিসের কিংবদন্তি সেরেনা উইলিয়ামসকেও ছুঁয়ে ফেললেন র‌্যাকিংয়ের দুইয়ে থেকে খেলতে নামা বেলারুশ তরুণী।

আজ মেলবোর্নের রড লেভার অ্যারেনাতে নারী এককের ফাইনালে কিনওয়েন ঝোংকে ৬-৩, ৬-২ সেটে হারান সাবালেঙ্কা। যদিও ফাইনালটা ছিল অনেকটাই একপেশে। প্রথম সেট জিততে সাবালাঙ্কার প্রয়োজন পড়ে মাত্র ৩৩ মিনিট। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন ঝোং। তবে, প্রথম সেটের মতো দ্বিতীয় সেটেও নিজের আধিপত্য বজায় রাখে সাবালাঙ্কা।

যদিও ম্যাচ শুরুর আগে ফাইনালে কঠিন লড়াইয়ের আভাস দিয়েছিল বিশেষজ্ঞরা। কিন্তু ফাইনালে তার কিছুই দেখা যায়নি। শুরু থেকেই নিজের সবচেয়ে শক্তির জায়গা সার্ভ কাজে লাগানোর চেষ্টা করেন সাবালেঙ্কা। এছাড়া সাবালেঙ্কা শটগুলোও খেলছিলেন খুব গতিতে। সেই গতির সঙ্গেও মানিয়ে উঠতে পারছিলেন না ২১ বছর বয়সী ঝোং।

এই শিরোপা জয়ের মধ্যে দিয়ে নতুন এক কীর্তি গড়ে সেরেনা উইলিয়ামসের পাশে এসেছেন সাবালেঙ্কা। ২০১৭ সালে সেরেনা উইলিয়ামসের পর প্রথম নারী হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনে টানা দ্বিতীয় শিরোপা জয়ের কীর্তি গড়লেন।

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ১০ টার দিকে গাজীপুরের কাশিমপুর...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x