বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দলের কাজ করে যাচ্ছেন ধামসোনা ইউনিয়ন যুবলীগের সহ- সভাপতি বকুল ভূঁইয়া

মোঃ আল-শাহরিয়ার বাবুল খানঃ একজন দায়িত্বশীল ও মানবতার প্রশংসনীয় নাম ধামসোনা ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি
ইঞ্জিনিয়ার মোঃ ইসমাইল হোসেন (বকুল)ভূঁইয়া।

কথায় নয়,কাজেই তার প্রমাণ।যেখানে যুবলীগের মিছিল,মিটিং সেখানেই যেন বকুল ভূঁইয়া।দলের প্রতি অকৃত্রিম ভালবাসা, দায়িত্বজ্ঞান,ক্ষমতার অপব্যবহার না করা এবং প্রতিকুল অবস্থায় উপস্থিত বুদ্ধির সঠিক প্রয়োগ সহ তার উপর দলের নেতাদের দেওয়া দায়িত্ব তিনি যথাযথ ভাবে পালন করতে পারেন।যে কারনে আজ তিনি অন্য দশজন যুবলীগ নেতা থেকে একটু ভিন্ন।

দলের নেতৃত্ব দেওয়ার কাজে বাধা-বিপত্তি, আদেশ-নিষেধ থাকবেই।থাকবে রাজনৈতিক কর্মীদের আবদার আর তদবির। সব কিছুর উর্দ্ধে উঠে যিনি অক্লান্ত পরিশ্রম করে ধৈর্য্যের পরিচয় দিয়ে নিরলস ভাবে দলের এবং মানুষের সেবা করে যাচ্ছেন।তিনি আর কেউ নন,বর্তমান ধামসোনা ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি মোঃ বকুল ভূঁইয়া।

সততা,ন্যায়, নিষ্ঠা ও কর্তব্য বোধের সমন্বয় ঘটিয়ে যিনি সকল অসম্ভবকে সম্ভব করে তুলতে পারেন তিনি মোঃ বকুল ভূঁইয়া। দলের দায়িত্ব আর মানব সেবাই তার একমাত্র ব্রত।দলের দায়িত্ব পালনে তিনি ঈর্ষণীয় সাফল্যের অধিকারী।প্রবল দায়িত্ব,সততা, যোগ্যতা,মেধা-মনন, বুদ্ধিমত্তা,সঠিক ও সুষ্ঠ নেতৃত্বদান-ই-তার সাফল্যের মূলমন্ত্র।

মানবিকতা,মানবিক মূল্যবোধ,দায়িত্ব ও কর্তব্য পালনে কঠোর অভিচল থাকলে কর্ম জীবনের প্রতিটি ক্ষেত্রে এ অভূতপূর্ব সাফল্য যে পাওয়া যায় তারই উৎকৃষ্ঠ প্রমান রেখে চলেছেন ধামসোনা ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি মোঃ বকুল ভূঁইয়া।তিনি একজন দক্ষ,দায়িত্বশীল,ন্যায়
পরায়ন ও দুঃসাহসীকতার পরিচয় দিয়ে দলের কাজ করে চলেছেন।শুধু তাই নয় বকুল ভূঁইয়া একজন নির্ভীক ও দুঃসাহসীক সৈনিক।

তিনি তার ধৈর্য্য-মেধা,বুদ্ধি দিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।এক কথাই মো: বকুল ভূঁইয়া আপোষহীন অন্যায় ও ষড়যন্ত্রকারীর দূষমন।তিনি জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য
আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক মোঃ কবির হোসেন সরকার ও যুগ্ম আহবায়ক মোঃ মাইনুল ইসলাম ভুঁইয়ার সঙ্গে থেকে যুবলীগকে আরও শক্তিশালী দারপ্রান্তে পৌঁছায়ে নিয়ে যেতে চান।তিনি ধামসোনা ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি নির্বাচিত হওয়ার পর ধামসোনা ইউনিয়ন যুবলীগ আগের চেয়ে দ্বিগুন শক্তিশালী হয়ে উঠেছে।তিনি তরুণ ও উদীয়মান একজন যুবলীগ নেতা।তিনি তারুণ্যের প্রতীক।তার পরিচয়টা সু-দুর প্রসারী।তার পরের অর্থের প্রতি কোন লোভ-লালসা নেই।তার জীবনটা একটা কাল্পনিক গল্পের মতো।তিনি স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসায় উন্নয়নের জন্য সহযোগীতার হাত বাড়িয়ে দেন।তিনি এলাকার দুঃস্থ,দরিদ্র, অসহায় মানুষকে ভালবাসেন এবং সেবা করেন।তিনি আওয়ামীলীগের অঙ্গ-সংগঠনের ধামসোনা ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি হিসেবে অত্যান্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তিনি দলের সব মিটিং,মিছিলে কর্মীদের নিয়ে শো-ডাউন করে সেখানে উপস্থিত হন।যেখানে যুবলীগের
মিটিং,মিছিল ও প্রোগ্রাম সেখানেই বকুল ভূঁইয়া।
তাই তার জীবনের ছোট গল্পটার ইতি টানতে গেলে শেষ করা যাবে না।সামান্য জনবল ও সীমিত উপকরন সামগ্রী নিয়ে এ বিশাল এলাকায় যুবলীগের নেতৃত্ব দিয়ে তিনি অনেকটাই সফল হয়েছেন।কারন আশুলিয়া থানায় এখন শ্রমিক ও বিএনপি, জামাতের আন্দোলন আগের মত নেই।শিল্প ইন্ড্রাষ্ট্রিজ হওয়ার কারনে এখানে নানান মতের ও বিভিন্ন পেশার মানুষ বসবাস করে।যারা অধিকাংশই অস্থায়ী ভাড়াটিয়া ও বিভিন্ন এলাকার লোক।তাদের অপরাধ প্রবণতা দুর করতে অনেক সময় হিমসিম খেতে হয়।ধামসোনা ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি হওয়ায় মোঃ বকুল ভূঁইয়া কে যে কারনে ব্যস্ত সময় পার করতে হয়।সকাল ৮টা থেকে শুরু করে রাত ১২টা পর্যন্ত অবসর নেই তার।তাই হাজারও ঝামেলার মধ্যে থেকে সামাজিক দায়বদ্ধতা ও পারিবারিক বন্ধন ঠিক রাখতে মোঃ বকুল ভূঁইয়া কে সমান ভাবে কাজ করার চেষ্টা করেন।শত বাধা-বিপত্তি আর সব কিছুর উথান-পতনকে পিছনে ফেলে নিজের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য তিনি নিষ্ঠার সাথে পালন করে আসছেন।

তার সময়নুবর্তিতা ও দায়িত্ববোধের কারনে দলীয় নেতা-কর্মীরা তার উপরে কোন কারনে নাখোশ হওয়ার সুযোগ পাননি বলে যানা গেছে।বকুল ভূঁইয়া তার আপন গতিতে দলের ও জনগনের সেবা করে চলেছেন ।সামাজিক ও পারিবারিক ব্যক্তি জীবনে অত্যন্ত সুখী এবং স্বল্পভাষী এই মানুষটির মুখোমুখি হলে তিনি বলেন সমাজ,দেশ ও দেশের মানুষের সেবা করার উত্তম সুযোগ পাওয়া যায় রাজনীতি করে।কারন যারা রাজনীতি করে তারাই জনগনের সঙ্গে সকল কর্মকান্ডে সম্পৃক্ত থাকে।তাই সাধারন মানুষের দুঃখ-দুর্দশায় সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়া যায়।দলমতের উর্দ্ধে উঠে মোঃ বকুল ভূঁইয়া তার অর্পিত দায়িত্ব পালন করে যথেষ্ট সফলতার পরিচয় দিয়েছেন।সে কারনে আজ তিনি দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের কাছে একজন দায়িত্বশীল ও মানবতার প্রশংসনীয় নাম হিসেবে সকলের কাছে প্রিয়।

ভারতের কাছে সিরিজ হার বাংলাদেশের

আগের দুই ম্যাচ হারায় তৃতীয় টি-টোয়েন্টি হয়ে দাঁড়িয়েছিল বাঁচা-মরার লড়াই। সিরিজে টিকে থাকার লড়াইয়েও নিগার সুলতানারা ব্যাটে-বলে জ্বলে উঠতে পারলেন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x