বাঁশের তৈরী সাঁকোই ভরসা পারাপারে ভালো নেই কবিরাজ বীর মুক্তিযোদ্ধা ইয়াকুবালি

৭১’র রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী এখন আর ভালো নেই । বয়সের ভারে নুইয়ে পড়েছে দেহ । দন্তরোগের চিকিৎসা দিতে আগের মত যেতে পারেন না কোন হাট বাজারে । একমাত্র ছেলেটি তাও আবার অনেকটা বেকারের মতোই । নড়বড়ে বাঁশের সাঁকোতে হচ্ছেন পারাপার পরিবারের সবাই । নেই টেকসই স্টিলের ব্রিজ নির্মাণের অর্থ ।

ইয়াকুব আলী ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে সমর যুদ্ধের একজন সম্মুখ যোদ্ধা । তৎকালীন তিনি মেজর হায়দারের অধীনস্ত ২ নং সেক্টরে এবং ঢাকা পশ্চিম অঞ্চলের সাব কমান্ডার এ.টি.এম.এ হালিম চৌধুরী ও থানা কমান্ডার ফজলুল হক খানের নেতৃতে সম্মুখ যুদ্ধে অংশ নেন ।

যুদ্ধের সৃতিচারণ করতে গিয়ে আফসোস করে করে বলেন , আমরা তখন সিংগাইরের জায়গীর গ্রামে অবস্থান করি । তখন সম্মুখ যুদ্ধে গজিন্দা গ্রামের আনিস , রমিজ ও শরীফ পাক বাহিনীদের গুলি খেয়ে ঘটনাস্থলেই শহীদ হন । তিনি পাশের বাড়ি কর্তৃক জৈনিক এক মহিলার বিরুদ্ধে তার জমি দখল করে রাখারও অভিযোগ করেন । এমন সময় অনেকটা আবেগ প্রকাশ করতে দেখা গেছে তাকে । কাদের জন্য যুদ্ধ করলাম ? কার জন্য বাড়ি ছেড়েছিলাম ? কাদের জন্য হাতে অস্র নিয়ে ছিলাম ? এ বাক্যগুলি ছিল আবেগের কেন্দ্রতে ।

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসংশা করে তিনি বলেন , আমরা মুক্তিযোদ্ধারা সবাই কৃতজ্ঞতা প্রকাশ করার ভাষা নেই । আল্লাহর ইচ্ছায় আমাদের ভাতার মাদ্ধমে জীবিকা নির্বাহের সুন্দর পথ করে দিয়ে বংগবন্ধু কন্যা আমাদের হৃদয়ে স্থান নিয়েছে ।

ইয়াকুব আলী বলেন , আমি বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার দুঃখ দেখে তা দূর করবেন নিশ্চয় ।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x