ঢাকায় দূতাবাস উদ্বোধন করবেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ ও আর্জেন্টিনার মধ্যে তিনটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে।

সোমবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় দুই পক্ষের মধ্যে এসব চুক্তি সমঝোতা স্মারক সই হয়। এরপর দ্বিপক্ষীয় বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়ে।

বাংলাদেশ-আর্জেন্টিনার মধ্যে কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারীদের ভিসা অব্যাহতি ও ফুটবল সহযোগিতা চুক্তি সই হয়েছে। এছাড়া দুই দেশের কূটনৈতিক প্রশিক্ষণ একাডেমির সমঝোতা স্মারক সই হয়েছে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় এসেছেন। এটি আমাদের জন্য সুসংবাদ। বাংলাদেশের অনেক লোক খেলোয়াড় মেসির ভক্ত। এই সফরের মধ্যে দিয়ে দুই দেশের মধ্যে আগামীতে সম্পর্ক আরও বাড়বে।

তিন দিনের সফরে সোমবার সকালে ঢাকায় পৌঁছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো। সফরের প্রথম দিন বনানীতে আর্জেন্টিনার দূতাবাস উদ্বোধন করা হয়। এর ফলে দীর্ঘ ৪৫ বছর পর আবারও বাংলাদেশে মিশন চালু হলো আর্জেন্টিনার।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x