বাজারে ঝাঁজ কমাতে ভারত থেকে আসছে কাঁচা মরিচ

বেড়েছে কাঁচা মরিচের দাম। টমেটোর দামও বেড়েছে অনেকটাই। এ অবস্থায় সরকার ভারত থেকে টমেটো ও কাঁচা মরিচ আমদানির অনুমতি দিয়েছে।

কৃষি মন্ত্রণালয়ের অনুমতি পেয়ে দীর্ঘ ১০ মাস পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে।

সোমবার (২৬ জুন) সকাল সাড়ে ১১টায় ভারত থেকে কাঁচা মরিচবোঝাই একটি ট্রাক বন্দরে প্রবেশের মধ্য দিয়ে আমদানি কার্যক্রম শুরু হয়। সততা বাণিজ্যালয় নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান কাঁচা মরিচগুলো আমদানি করেছে।

এদিকে আমদানির খবরে আজ হিলি বাজারে ২২০ টাকার কাঁচা মরিচ কেজিতে ৪০ টাকা কমে ১৮০ টাকায় বিক্রয় হচ্ছে। স্থলবন্দর উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপসহকারী ইউসুফ আলী জানান, গত বছরের ২৪ আগস্ট থেকে থেকে কাঁচা মরিচের আমদানি বন্ধ ছিল। কিন্তু দেশের বাজারে অস্বাভাবিকভাবে দাম বৃদ্ধির পর রবিবার (২৫ জুন) সরকার আবারও কাঁচা মরিচ আমদানির অনুমতি দেয়। আজ সোমবার থেকে আমদানি শুরু হয়েছে।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x