বাজার মূলধন কমেছে

দেশের শেয়ারবাজারে গেলো সপ্তাহে বেশির ভাগ সূচক বেড়েছে। এ সময় লেনদেন বাড়লেও বাজার মূলধনও কমেছে। আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে বাজার মূলধন কমেছে ২৮৮ কোটি ২ লাখ টাকা।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে। তথ্যমতে, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেলো সপ্তাহের শুরুতে বাজার মূলধন ছিল ৭ লাখ ৬৭ হাজার ৩৩৮ কোটি ১৮ লাখ ১১ হাজার টাকা। সপ্তাহের শেষ দিন বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৬৭ হাজার ৫০ কোটি ১৫ লাখ ৫১ হাজার টাকা। আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বাজার মূলধন কমেছে ২৮৮ কোটি ২ লাখ ৫৯ হাজার টাকা।

ডিএসইতে গেলো সপ্তাহে লেনদেন হয়েছে ৩ হাজার ২৪৩ কোটি ৬৬ লাখ ৭৯ হাজার টাকা। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ২ হাজার ৮৩৯ কোটি ৫৫ লাখ ১০ হাজার টাকা। আলোচ্য সময়ে লেনদেন বেড়েছে ৪০৪ কোটি ১১ লাখ ৬৯ হাজার টাকা।

ডিএসইতে গেলো সপ্তাহে মোট ৩৮০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে বেড়েছে ৪২টি, কমেছে ১৩৮টি এবং অপরিবর্তিত ছিল ২০০টির শেয়ার ও ইউনিট দর। সপ্তাহের ব্যবধানে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট কমে ৬ হাজার ২৮৩ পয়েন্টে, ডিএসইএস শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৭১ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৩৫ পয়েন্টে অবস্থান করছে।

এদিকে, গেলো সপ্তাহে সিএসইতে লেনদেন হয়েছে ৬৫ কোটি ৩৪ লাখ ৫৮ হাজার টাকা। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৫০ কোটি ৫৩ লাখ ৯৬ হাজার টাকা। আলোচ্য সময়ে লেনদেন বেড়েছে ১৪ কোটি ৮০ লাখ ৬২ হাজার টাকা।

সপ্তাহের ব্যবধানে সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ৪৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৩৫ পয়েন্টে, সিএসসিএক্স ২৮ পয়েন্ট কমে ১১ হাজার ১১১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩১ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৬৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে গেলো সপ্তাহে মোট ২৬১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে বেড়েছে ৩০টির, কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত ছিল ১২৮টির শেয়ার ও ইউনিট দর।

বৃষ্টির জন্য সাভারে ইসতিসকার নামাজ আদায়

তীব্র তাপমাত্রায় জনজীবন বিপর্যস্ত। বৃষ্টির জন্য হাকাকার করছে ঢাকার সাভারসহ সারাদেশের মানুষ। দেশের বিভিন্ন স্থানে চলমান তীব্র তাপদাহ থেকে বাঁচতে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x