বাল্যবিবাহ প্রতিরোধে শুভ সংঘের আলোচনা সভা

আকতার হোসেন :

কুড়িগ্রামের রৌমারী উপজেলা শুভ সংঘ কমিটির আয়োজনে বাল্যবিবাহ প্রতিরোধে ও জনসচেতনতা সৃষ্টির লক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ২৩ ডিসেম্বর বিকালের দিকে উপজেলার যাদুরচর ইউনিয়ন কাশিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহিলা বিষয়ক পরিচালিত কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থীদের সাথে বাল্যবিবাহ প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির লক্ষে শুভ সংঘ কমিটির সভাপতি মাসুদ পারভেজ রুবেল এর সভাপত্বিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাল্যবিবাহ প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির আলোচনা সভায় আরও যারা উপস্থিত ছিলেন, যাদুরচর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মোসলেমা খাতুন, শুভ সংঘের সহ-সভাপতি রাসেল ইসলাম রিপন, কিশোর কিশোরী ক্লাবের সংগীত শিক্ষক নাসির হোসেন, অন্যান্য সদস্য আকতার হোসেন, লিটন মিয়া, আব্দুল খালেক ও ক্লাবের শিক্ষার্থীসহ আরও অনেকে।

রৌমারী উপজেলা শুভ সংঘ কমিটির সভাপতি মাসুদ পারভেজ রুবেল তার বক্তব্যে বলেন, সরকারের পাশাপাশি ও বেসরকারিভাবে যে প্রচার-প্রচারণা চালাতে হবে। বিগত দুই দশকে উন্নয়নের বেশ কিছু সূচকে বাংলাদেশের অগ্রগতি চোখে পড়ার মতো।

বাংলাদেশে বেড়েছে শিক্ষার হার আর সেই সঙ্গে বেড়েছে সচেতন জনগোষ্ঠীর সংখ্যা। তাই নিশ্চিতভাবেই এ কথা বলা যায় যে বাল্যবিবাহের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে এখনকার মানুষ সচেতন এবং আগের চেয়ে অনেক বেশি জানেন। সকল বাবা মায়ের প্রতি অনুরোধ সন্তানকে বাল্যবিবাহের মতো একটি অভিশাপের দিকে ঠেলে দিবেন না।

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং কিও মো আজ সাক্ষাত করেছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই সাক্ষাত অনুষ্ঠিত...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x