বিরুলিয়ায় তিন জনের প্রতিযোগিতায় কে হবেন ৬নং ওয়ার্ডের জনপ্রতিনিধি

মো.মাইনুল ইসলামঃ সাভার উপজেলার ৭ নং বিরুলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬ নং ওয়ার্ডে বতর্মানে জনমত জরিপে তিন প্রার্থীর মধ‍্যে দুই প্রার্থী এগিয়ে। তবে এবারের ভোটের হিসাব নিকাশে এলাকাবাসীর ভিন্ন ভিন্ন মত রয়েছে যেমন এলাকার উন্নয়নের দিক বিবেচনা করে সৎ, যোগ্য ও নীতিবান প্রার্থীকেই বেছে নিবেন।

একদিকে রয়েছেন বর্তমান ইউপি সদস্য আপেল দেওয়ান।এলাকায় খোজ খবর নিয়ে দেখা গেছে এলাকার সার্বিক উন্নয়নের ধারা এখনো অব‍্যাহত রেখেছেন আপেল দেওয়ান। তার অসম্পন্ন কাজ গুলো সম্পন্ন করবেন বলে এলাকাবাসীকে আশ্বস্ত করেছেন তিনি।বিগত পাঁচ বছরে ৬নং ওয়ার্ডে সার্বিক উন্নয়নের দিক থেকে আপেল দেওয়ান এগিয়ে রয়েছেন।

অনেকের মতে দেশ এখন ডিজিটাল সেই হিসেবে পুরাতন ও অভিজ্ঞ লোকের প্রয়োজন।বিগত ৫ বছরে হিসাব নিকাশ করে জনগন পুরাতন ও অভিজ্ঞ লোককেই চায়। নামপ্রকাশে অনিচ্ছুক একজন বলেন,আপেল দেওয়ান এতদিন আমাদের প্রতিনিধি ছিলেন এলাকার মানুষের জন্য কাজ করেছেন।

কিন্তু জনগণের কাজ করতে গেলে সকলের মন একসঙ্গে জয় করা একার পক্ষে সন্তব না। আমি এটাও বলবোনা আপেল দেওয়ান সবার মনকে জয় করতে পেরেছেন। কাজ করতে গেলে মানুষ হিসেবে কিছু ভুলত্রুটি থাকবে এটাই স্বাভাবিক।তিনি আরও বলেন মানুষের মনের ব‍্যাপার বোঝার ক্ষমতা নাই।দেখে মনে হয় জনসাধারণ আপেল দেওয়ানকে নিয়ে উৎসাহি।

সাংবাদিকরা অন‍্যান‍্য প্রার্থীদের ব‍্যাপারে জানতে চাইলে কেউ কেউ বলেন তিন জনই আমাদের এলাকার ছেলে।আমরা কাউকেই খারাপ বলবোনা।ভোটের হিসাব করতে গেলে আমরা যাকে যোগ‍্য মনে করবো তাকেই ভোট দেবো।অপর প্রার্থী বিকাশ চন্দ্র দাসের কথা জিজ্ঞেস করলে তারা বলেন তিনি উচ্চ শিক্ষিত ভদ্রলোক এবং এই এলাকারই ছেলে।

নতুন হিসেবে তাকে আপনারা কিভাবে দেখছেন? সাংবাদিকদের এই প্রশ্নে তারা বলেন বহু আগে থেকেই এই এলাকায় মানুষের জন‍্য সামাজিক কর্মকাণ্ডে বিকাশ চন্দ্র দাসের অনেক অবদান রয়েছে।তিনি যদি ইউপি সদস্য নির্বাচিত হন আমরা আশা করি তিনি ও ভাল কাজ করবেন। এ ওয়ার্ডে মোট ভোটার ১৪৬০জন।এর মধ্যে ৪০০ জন রয়েছেন হিন্দু ভোটার।

৪০০ভোটার যদি হিন্দু হয় তাহলে বিকাশ ঢন্দ্র দাস হিন্দু ভোট নিয়ে এগিয়ে। এমন এক প্রশ্নঃ করলে তিনি বলেনঃ সেটা বলা যাবেনা হিন্দু মুসলমান বলতে কোন কথা নাই। আমাদের হিন্দুদের মধ‍্যেও মুসলিমদের ভোট আছে।মুসলিমের মধ্যে রয়েছে হিন্দুদের ভোট।নতুন প্রার্থী হলেও তার গ্রহণযোগ্যতা রয়েছে।তিনি ইতিপূর্বে হিন্দু মুসলিম ভেদাভেদ না করে এলাকার মানুষের কল‍্যানে কাজ করেছেন।

একজন বিবেক বান মানুষ হিসেবে জনসাধারণ তাকে ভালোবাসেন।কিন্তু জন প্রতিনিধি হিসেবে জনগণ কাকে নির্বাচিত করবে সে ব‍িষয়টি জনগণের রায়ের ওপর নির্ভর করবে।তবে ৬নং ওয়ার্ডে বরাবরই সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হয়েছে। এবারও তাই হবে আশা করি।তবে অনেকের কিছু নিরব ভোট ও রয়েছে।

আবার কিছু সংখ্যক রয়েছে ভোট বিক্রেতা।সেই হিসেবে প্রার্থীদের এবারের নির্বাচনের হিসাব নিকাশ কিছুটা ব‍্যাতিক্রম বলে ধরে নিতে হবে।

উভয় প্রার্থীই জনসাধারণের প্রতি আস্থাশীল।ফলাফল যেটাই হোক উভয়ই জয় পরাজয় মেনে নিয়ে কাধেঁ কাধঁ মিলিয়ে এগিয়ে যাবেন এবং এলাকাবাসীর সাথেই থাকবেন।এলাকাবাসীর মতে আপেল দেওয়ান ও বিকাশ চন্দ্র দাসের মধ‍্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির বহরের একটি হেলিকপ্টার রবিবার খারাপ আবহাওয়ার মধ্যে ‘দুর্ঘটনায়’ পড়েছে। ওই হেলিকপ্টারে ইরানের প্রেসিডেন্টের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী হোসেইন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x