বিশ্বকাপ থেকে ভারতের বিদায়

চলমান টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে দাঁড়াতেই পারেনি ভারত। প্রথম ইনিংসে কোহলিদের দেয়া ১৬৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় ইংলিশরা। দুই ওপেনারের ব্যাটে মাত্র ১৬ ওভারেই ভারতের দেয়া লক্ষ্য উতরে যায় ইংল্যান্ড।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) অ্যাডিলেড ওভালে ভারতের দেয়া লক্ষ্য তাড়া করতে নামেন জস বাটলার ও অ্যালেক্স হেলস। একদম শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকেন দুই ওপেনার। পাঁচ ওভারের মাঝে পূরণ হয় দলীয় অর্ধশতক। ২৮ বলে হাফ সেঞ্চুরি করেন অ্যালেক্স হেলস। হেলসের পর হাফ সেঞ্চুরির দেখা পান জস বাটলারও। শেষ পর্যন্ত বাটলার ৮০ এবং হেলস ৮৬ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। ভারতের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন কেএল রাহুল ও রোহিত শর্মা। ইনিংসের দ্বিতীয় ওভারেই আউট হন রাহুল। আগের দুই ম্যাচে ফিফটির দেখা পেলেও আজ ৫ রানের বেশি করতে পারেননি রাহুল। ক্রিস ওকসের বলে বাটলারের তালুবন্দী হন তিনি। এরপর ৪৭ রানের জুটি গড়েন বিরাট কোহলি ও রোহিত। দলীয় ৫৬ ও ব্যক্তিগত ২৭ রানে রোহিত বিদায় নেন। এরপর ভারত বড় ধাক্কা খায় সূর্যকুমার যাদবকে হারিয়ে। আসরজুরে আলো ছড়ানো ফর্মের তুঙ্গে থাকা এ ব্যাটার ১০ বলে ১৪ রান করে আদিল রশিদের ডেলিভারিতে আউট হন।

এর কিছু পরই অনন্য এক মাইলফলক স্পর্শ করেন কোহলি। আন্তর্জাতিক টি-২০ ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে ৪০০০ রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। ইনিংসের পঞ্চদশ ওভারের শেষ বলে লিয়াম লিভিংস্টোনের বলে চার হাঁকিয়ে মাইলফলকে পৌঁছান এ ব্যাটার। আজ মাঠে নামার আগে কোহলি ১১৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ১০৬টি ইনিংসে ব্যাট করতে নেমে ৩৯৫৮ রান সংগ্রহ করেছিলেন। স্বাভাবিকভাবেই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে রয়েছেন তিনি।

চলতি টি-২০ বিশ্বকাপে নিজের চতুর্থ হাফ সেঞ্চুরি পূরণ করে সাজঘরে ফেরেন কোহলি। এরপরের সময়টা ছিল শুধুই হার্দিক পান্ডিয়ার। উইকেটের চারদিকে বাহারি সব শটে মাত্র ২৮ বলে ফিফটি পূরণ করেন তিনি। ইনিংসের শেষ বলে হিট উইকেট হওয়ার আগে ৩৩ বলে ৬৩ রান করেন পান্ডিয়া। তার ইনিংসে ছিল চারটি চার ও পাঁচটি ছক্কার মার। ইংল্যান্ডের হয়ে ক্রিস জর্ডান তিনটি এবং আদিল রশিদ ও ক্রিস ওকস একটি করে উইকেট শিকার করেন।

নামাজের সময় তালা আটকে মসজিদে দেওয়া হলো আগুন, নিহত ১১

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায় মসজিদে আগুনে পুড়ে ১১ মুসল্লি নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। দেশটির কানো...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x