বিশ্বাসঘাতক দুই শীর্ষ সামরিক কর্মকর্তাকে বহিষ্কার করলেন ইউক্রেনের প্রেসিডেন্ট

বিশ্বাসঘাতক আখ্যা দিয়ে দুই শীর্ষ সামরিক কর্মকর্তাকে বহিষ্কার করলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

গতকাল বৃহস্পতিবার (৩১ মার্চ) রাতে এক ভিডিও বার্তায় এই ঘোষণা দেন তিনি। জেলেনস্কি বলেন, সকল বিশ্বাসঘাতকদের মোকাবেলার সময় আমার নেই। তবে ধীরে ধীরে তাদের সবাইকে শাস্তির আওতায় আনা হবে।

এ সময় ইউক্রেনের জাতীয় নিরাপত্তা সেবা (ন্যাশনাল সিকিউরিটি সার্ভিস) বাহিনীর শীর্ষ ওই দুই কর্মকর্তার বরখাস্তের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, যারা ইউক্রেনের জনগণের প্রতি আনুগত্যের সামরিক শপথ ভঙ্গ করবে, তারা অবশ্যই সামরিক পদ থেকে বঞ্চিত হবে।

তিনি আরও বলেন, উগ্র জেনারেলদের পথ আর আমাদের পথ এক নয়! সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশ ইউক্রেনের দুই বিচ্ছিন্নতাবাদী অঞ্চল লুহানস্ক ও ডোনেটস্ককে গত ২১ ফেব্রুয়ারি স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয় বিশ্বের অন্যতম পরাশক্তি রাশিয়া।

এরপর ওই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার জন্য ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রুশ বাহিনী। গত এক মাসেরও বেশি সময়ে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী।

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ১০ টার দিকে গাজীপুরের কাশিমপুর...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x