বেগম রোকেয়া দিবসে সমাজ উন্নয়ণে অবদান রাখায় জয়ীতা পুরষ্কার পেলেন সালেহা জাহান

মানিকগঞ্জেরর সিংগাইরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে অনুষ্ঠানে সমাজ উন্নয়ণে অসামান্য অবদান রাখায় জয়ীতা পুরষ্কার পেয়েছেন সালেহা জাহান ।

সালেহা জাহান সিংগাইর উপজেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক । এছাড়াও তিনি বৃক্ষরোপন আন্দোলন সামাজিক সংগঠন গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট এর সিংগাইর থানা কমিটিতে সহ সভাপতির পদ পালন করছেন ।

সেই সাথে দেশের আইনশৃঙ্খলা রক্ষার্থে প্রশাসনকে সহযোগীতা করার তাগিদে কমিনিটি পুলিশিং ফোরাম এর সাথেও সক্রিয় থেকে নিজের দায়বদ্ধতা থেকে সমাজকে উন্নয়ণে নিজেকে আত্মনিয়োগ করেছেন ।

সালেহা জাহান উপজেলার ধল্লা ইউনিয়নের লক্ষিপুর গ্রামের এক কৃষক পরিবারের সন্তান । একেবারে প্রান্তিক এলাকা হলেও নিজের আদর্শ, পরিশ্রম ও দৃঢ় মনোবলের তাগিদেই আজকে সালেহা সর্বমহলে সুপরিচিত ।

এলাকার দরিদ্রদের মঙ্গলে ও সমাজ উন্নয়নে তার দৌড় ঝাঁপের শেষ নেই । স্থানীয় এমপি মমতাজ বেগমের সফরসঙ্গী ও রাজনৈতিক বিশ্বস্থ সহোচর হিসেবে তার বিচরণ সিংগাইর টু হরিরামপুর ভায়া মানিকগঞ্জ সদরসহ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ।

এলাকার মসজিদে অনুদান দিতে এবং রাস্তাঘাটের সংস্কার কাজে সহযোগীতা করে এলাকার সবার প্রিয়-ভালবাসা ও ভরসার প্রতীকে পরিণত হয়েছেন তিনি । তাই তো আজ তার হাতে জুটেছে ভাল কাজের স্বীকৃতি স্বরুপ জয়ীতা পুরষ্কার ।

আজ ৯ ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ৩ টার দিকে সিংগাইর উপজেলা হলরুমে উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় ও জাতীয় মহিলা সংস্থার যৌথ উদ্যোগে এ মহতি অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক সিংগাইরের কৃতি সন্তান ফিজনুর রহমান খান, উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাম্মী লাবীবা অর্ণব, মহিলা বিষয়ক কর্মকর্তা রৌশন আরা, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ারা খাতুন প্রমূখ ।

পরে অনুষ্ঠান শেষে বিভিন্ন কার্যক্রমে অনন্য অবদান রাখায় ৫ টি ক্যাটাগরিতে সালেহা জাহানসহ ৫ জন নারীকে সংবর্ধনা দেয়া হয় । সালেহা জাহান ছাড়াও অন্য ৪ জন হল : অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনের জন্য হোসনে আরা, সফল জননী নারী হিসেবে ফিরোজা হক, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোগে জীবন শুরু করায় রহিমা বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনে শাহনাজ পারভীন কে সম্মাননা পুরষ্কার তোলে দেয়া হয় ।

এর আগে জেলা প্রশাসনের হলরুমে জেলা প্রশাসক আব্দুল লতিফ প্রধান অতিথি হিসেবে এদের ৫ জনকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেন ।

সালেহা জাহান বলেন, আমি যে আজ কতটা খুশি তা ভাষায় বলতে পারবনা । শুধু এটুকুই বলতে পারি যে, ভবিষ্যতে মাননীয় মমতাজ বেগম এমপি মহোদয়ের পক্ষে কাজ করে পুরো উপজেলাবাসীর খেদমতে নিজেকে নিয়োজিত রাখতে চাই ।

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিমের দাফন সম্পন্ন

আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেলের দাফন সম্পন্ন হয়েছে । আজ বুধবার দুপুর ২টায় রাজধানীর বনানী কবরস্থানে তাকে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x