ভারতের ৭ রাজ্যের মুখ্যমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ

ব্যবসা-বাণিজ্য বাড়ানোসহ কূটনৈতিক সম্পর্ক সুদৃঢ় করতে ভারতের উত্তর-পূর্বের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীদের তিন দিনের সফরে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদ্য সমাপ্ত নয়াদিল্লি সফরে এ আমন্ত্রণ জানানো হয়।

জানা গেছে, এডিটরস গিল্ডের এক অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এই তথ্য জানান। গতকাল শনিবার (১০ সেপ্টেম্বর) অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সদ্য সমাপ্ত ভারত সফরে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য সম্পর্কিত বেশ কয়েকটি প্রকল্প নিয়ে আলোচনা হয়েছে। আমরা ভারতের উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়নবিষয়ক মন্ত্রী জি কিষান রেড্ডিকে উত্তর-পূর্বাঞ্চলের সব রাজ্যের মুখ্যমন্ত্রী, উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে বাংলাদেশ সফরের অনুরোধ করেছি।

শাহরিয়ার আলম জানান, শেখ হাসিনার দিল্লি সফরের সময় আলোচনার ধারাবাহিকতায় ভারতের উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়নবিষয়ক মন্ত্রী জি কিষান রেড্ডি কয়েকটি উদ্যোগের কথা বলেছেন। প্রধানমন্ত্রী সেগুলোর বিষয়ে সম্মতি জানিয়েছেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর এবারের ভারত সফর অন্যতম সফল বলে অ্যাখ্যা দেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, এ সফরে ৩৩ দফার একটি যৌথ ইশতেহার প্রকাশ করা হয়েছে। যেখানে সাতটি সমঝোতার কথা উল্লেখ আছে, ছয়টি প্রকল্পের উদ্বোধন কিংবা কনসট্রাকশন শুরু অথবা কোন পর্যায়ে আছে সেটি দুই জাতিকে অবহিত করা হয়েছে।

এই সফরের পরিপ্রেক্ষিতে আমি মনে করি না চাওয়া-পাওয়ার কথা একেবারেই বাদ দিয়ে দিতে হবে। একটি সফরে কেউ কম পাবে, কেউ বেশি পাবে। এখানে বাংলাদেশ অবশ্যই একটি পর্যায়ে এসেছে যেটি সে ডিজার্ভ করে।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x