মাদক থেকে কিশোর-কিশোরীদের সুরক্ষায় রৌমারীতে অভিভাবক সমাবেশ

বাল্যবিবাহ প্রতিরোধ,মাদক থেকে কিশোর- কিশোরীদের সুরক্ষায়, নারী নির্যাতন প্রতিরোধে কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়ন কিশোর-কিশোরী ক্লাবে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুলাই) বিকালের দিকে যাদুরচর ক্লাবের আয়োজনে কাশিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সম্মেলন কক্ষে এই অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের উন্নত, সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর নিরলস পরিশ্রমের ফলে অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি সামাজিক সূচকেও বাংলাদেশ বিশ্ব দরবারে পরিচিতি পেয়েছে রোল মডেল হিসেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের লক্ষ্য বাস্তবায়নে আন্তরিকতার সাথে ক্লাব গুলোর কার্যক্রম চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অধীনে মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রধান কার্যালয়ের তত্ত¡াবধানে এসব ক্লাব পরিচালিত হচ্ছে। প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়নে সারাদেশের ন্যায় রৌমারী উপজেলার ছয়টি ইউনিয়নের ক্লাবের শিক্ষক ও জেন্ডার প্রোমোটার নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। পড়া শুনার পাশাপাশি ক্লাব গুলোতে ছুটির দিনে যেসব বিষয়য়ে আলোচনা করা হয়। যেমন: বয়সঃসন্ধিকালের সমস্যা কীভাবে মোকাবিলা করা যায়, বাল্যবিবাহ প্রতিরোধ,মাদক থেকে কিশোর- কিশোরীদের রক্ষা , যৌতুক, নারী নির্যাতন, শিশু পাচার কীভাবে প্রতিরোধ করা এবং শিশুদের সুরক্ষাসহ ইত্যাদি নানা বিষয়ে শেখানো হয়। তবে এসব কর্মসূচির মাধ্যমে কিশোর-কিশোরীরা উপকৃত হচ্ছে বলে জানান স্থানীয়রা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এর ডেপুটি কমান্ডার সাহার আলী, কাশিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, যাদুরচর ইউপি সদস্য বিলকিস খাতুন, অভিভাবক সুলতানা পারভীন, কিশোর-কিশোরী ক্লাবের জেন্ডার প্রোমোটার মাসুদ পারভেজ, শৌলমারী ইউনিয়ন কিশোর কিশোরী ক্লাবের সংগীত শিক্ষক শহীদুল্লাহ কায়সার, আব্দুল্লাহ আল মামুন মোল্লা যাদুরচর ডিগ্রী কলেজ শাখার আহবায়ক সাংগঠনিক সম্পাদক,সংগীত শিক্ষক আশেদা খাতুন, আবৃত্তি শিক্ষক নাসির হোসেন নিলয় ও অভিভাবক,শিক্ষার্থীসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি বর্গ।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x