মানিকগঞ্জে ডিসি আব্দুল লতিফের মহানুভবতা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেল অসহায় সেতু

মানিকগঞ্জের জেলা প্রশাসক আব্দুল লতিফের আর্থিক সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেল দরিদ্র পরিবারের একটি অসহায় মেধাবী ছাত্রী সেতু আক্তার ।

সেতু জেলার হরিরামপুর উপজেলার দাশকান্দি বয়রা গ্রামের দরিদ্র পিতা আইয়ুব আলী বিশ্বাসের মেয়ে । সেতু এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ( মেধাক্রম – ৮৬০) ও বাংলা বিভাগে মনোনীত হয়েছে । তবে আর্থিক অসচ্ছলতার কারণে তার ভর্তি হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেয় ।

পরে এ বিষয়টি জেলা প্রশাসক আব্দুল লতিফ কে মুঠোফোনে জানানো হলে তিনি সাথে সাথেই সেতুকে তার কার্যালয়ে ডেকে আনেন । প্রয়োজনীয় কাগজপত্র যাচাইপূর্বক ভর্তি হবার জন্য নগদ ২০ হাজার টাকা প্রদান করেন ।

সেই সাথে যাতায়াত খরচসহ ভবিষ্যতে টিউশনি এবং নানাবিধ সহায়তার প্রতিশ্রুিও দেন জেলা প্রশাসক আব্দুল লতিফ । এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) শুল্কা সরকার । এদিকে আর্থিক নগদ সহযোগীতা পেয়ে দারুণ খুশি সেতু ও তার পরিবার ।

সেতু বলেন, ডিসি স্যার আমার এই দুর্দিনে যেভাবে সহায়তা করলেন তা কখনো ভুলার নয় । ভবিষ্যতে আমার গন্তব্যে পৌছতে পারলে সব সময় অসহায় ও দরিদ্রদের সহযোহীতা করব আর ডিসি স্যারকে অনুস্বরণ করব ইনশাহ্ আল্লাহ্ ।

জেলা প্রশাসক আব্দুল লতিফ বলেন, ১৯ ডিসেম্বর একটি ফোন কলের মাধ্যমে এ বিষয়টি জানতে পারি । সাথে সাথে আমি সেতুকে কাগজপত্রসহ আমার কার্যালয়ে আসতে বলি । তার আর্থিক অসচ্ছলতার বিষয়টি নিশ্চিত হবার পর আমরা জেলা প্রশাসনের পক্ষে তাকে নগদ ২০ হাজার টাকা প্রদান করি ।

ভবিষ্যতেও তার পড়ালেখা করার ক্ষেত্রে আরও কোন সহায়তার প্রয়োজন হলে আমরা তাও করব । তিনি আরও বলেন, এমন পরিস্থিতিতে যদি কোন মেধাবী শিক্ষার্থী পড়ে তাকেও আমরা সহযোগীতা করব ।

আর্থিক সংকটে কোন মেধাবীদের যাতে শিক্ষা হতে বঞ্চিত না হয় সেদিকে সরকারের তাগিদ রয়েছে ।

আমরাও তৎপর রয়েছি । মানিকগঞ্জ জেলা প্রশাসন সর্বদা মেধাবী শিক্ষার্থীদের পাশে থাকবে ।

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিমের দাফন সম্পন্ন

আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেলের দাফন সম্পন্ন হয়েছে । আজ বুধবার দুপুর ২টায় রাজধানীর বনানী কবরস্থানে তাকে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x