রাজাপুর উন্নয়ন সংস্থাকে পুরস্কার ঘোষণা RDU প্রকল্প

ঝালকাঠির রাজাপুর উপজেলার ৭৫ টি গ্রামের মানুষের জন্য তৈরি করা হচ্ছে রাজাপুর ডেভেলপমেন্ট কো-অপারেশন সেন্টার rajapurer development unity কাজ করেন সাংবাদিক জাকির হোসেন সিকদার। ঝালকাঠির রাজাপুর উপজেলা যেসব এনজিও বা বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে কাজ করেন তাহাদেরকে পুরস্কারের আওতায় আনতে কাজ চলছে,,

প্রথম পুরস্কার ১ লক্ষ টাক।

দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার টাকা।

৩য় জন ২৫ হাজার টাকা।

তিন জনকে একসাথে করে সামনে এগিয়ে যেতে কাজ করা দরকার প্রতিটি বাড়ি থেকে একজন নাগরিকের জন্য বিদেশে গমন করার চেষ্টা। গ্রাম হবে শহর এই শ্লোগান কে সামনে রেখে যেতে হবে কাজের মূল ধারায়।

এনজিও বা বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে কাজ করেন তাহাদের চিত্র তুলে ধরতে হবে সভা সেমিনার সহ উপকৃত পরিবার সদস্য সহ কাগজ পত্র। জামা দিতে হবে কাজের ধরন,নীতি,আদর্শ,গঠনমূলক কমিটির সকল কাগজের ফটোকপি।

আমাদের রাজাপুর উপজেলা আছে সাইডো,ইয়ুথ ডেভেলপমেন্ট সোসাইটি, যুব উন্নয়ন সংস্থা, নারী উন্নয়ন সংস্থা সহ বেশ কিছু বেসরকারি প্রতিষ্ঠান।

এধরনের সংস্থা সহ সবাই অংশ নিতে পারবেন।সহায়তা করবেন বর্তমান সরকারের চলমান রাজনৈতিক ব্যবসায়িক পার্টনারদের সমন্বয়ে থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদন দেওয়া সংগঠনিক উদ্যোগক্তা সদস্য।

যোগাযোগ ঃ রাজাপুর উপজেলা প্রতিনিধি সাংবাদিক জাকির হোসেন সিকদার ০১৭০৭২৩৪১৯৭ cv পাঠাতে হবে

Email -zsikder990@gma.com
প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে যেসব। বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে ১ জনের ছবি,গঠনমূলক কাগজের ফটোকপি, নিবন্ধন কাগজের ফটোকপি।  সভা সেমিনার করা নিউজ মিডিয়া প্রকাশিত পেপারস।
উপকৃত সদস্যের নাম। গ্রাম হবে শহর এমন কাজের ধরন নির্ধারণ। সেনিটেরি, রাস্তা, ঘাট,কালভার্টের উন্নয়ন চিত্র।

কৃষক শ্রমিক জনতার উন্নয়ন চিত্র কিছু থাকলে তুলে ধরা। কতটি সভা সেমিনার করা হয়েছে এজেন্ডা বাস্তবায়নের দৃশ্য। জনগণের সাথে সম্পৃক্ত এমন কাজের ধরন। নারীর উন্নয়ন ও বেকারত্ব দূরিকরন কি কি কাজ হাতে নেওয়া হয়েছে। গ্রাম হবে শহর এই শ্লোগান কে সামনে রেখে যেতে হবে কাজের মূল ধারায়।

আমাদের কাজ সমূহ ঃ

কৃষক শ্রমিক জনতার জন্য বিদেশে গমন লক্ষ্য করা দরকার।

কৃষক শ্রমিকের মুখে হাসি ফুটিয়ে তোলার জন্য জমিতে সহজে যাতায়াতের জন্য রাস্তা মেরামত করার সহযোগিতার কামনায় সরকারের কাছে ধারনা পত্র তৈরী করা।

কৃষক স্কুল, আনসার পুলিশের ক্যাম্প স্থাপন, পাবলিক লাইব্রেরি স্থাপন, মিনি বাজার প্রতিটি গ্রামের জন্য একটি স্থানীয় মানুষদের সমন্বয় করে খাস জমি অধিগ্রহণ।

গ্রামের মানুষ দিশেহারা অবস্থা লক্ষনীয় হলে হতাশা না হয়ে কাজের জন্য সকাল ৬ টায় মিনি বাজার চালু করে সকাল ৮/৯টায় কাজে লাগিয়ে ৫ টায় ছুটির ব্যবস্থা করা।

ধান সিদ্ধ মেশিন সরবরাহ করা, ধান মড়াই কল সরবরাহ করা, বেকারত্ব সমস্যা কমিয়ে দিতে ব্যবসা সম্প্রসারণ করতে বেকারী প্রতিষ্ঠান কারখানা তৈরি করা।

কৃষক শ্রমিক কৃষি লোনের সহায়তা করা।

ইন্সুইরেন্স বাধ্যতামূলক করা।
বেকার জীবন যাপন করেন এমন মানুষের তালিকা তৈরি করা।

বয়স্ক,বিধবা,ছাত্র /ছাত্রীদের নাম তালিকা তৈরি করা।
১ নং খতিয়ানের খাস জমির কাগজপত্র যাচাই-বাছাই করে বরাদ্ধ করা।

সরকারের চলমান উন্নয়ন তদারকি করা।রাজনৈতিক নেতার কাজ ও ধরন নজরধারী করা।

মুসলমানদের হয়রানি করা হচ্ছে এমন চিত্র তুলে ধরা।
ধর্মীয় বিশ্বাসের সকল ধর্মকে সহায়তা সমন্বয় করা।
স্কুল, মসজিদ, মিনি স্বস্থ্য ক্যাম্প স্থাপন করা।

দেশের গরীব ও ভিক্ষা দুর করা।
ঝগড়াঝাটি স্বামী স্ত্রী মিমাংসা সালিশ কেন্দ্র স্থাপনে মেম্বার প্রধান হবেন এমনটা সহায়তা সমন্বয় করা।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x