রাষ্ট্রের মেরামত চাই, দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই : মির্জা ফখরুল

আওয়ামী লীগের উদ্দেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০১৪ সালে একটা নির্বাচন করেছেন, ২০১৮ সালের একটা নির্বাচন করেছেন। এবার দেশে কোনো নির্বাচন হবে না। আওয়ামী লীগের পদত্যাগ করতে হবে, নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিতে হবে। একটি নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। নির্বাচনের পর জাতীয় সরকার গঠন করা হবে। আমরা রাষ্ট্রের মেরামত চাই। দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই।

ফরিদপুরে আজ শনিবার বিকেলে আবদুল আজিজ ইনস্টিটিউট চত্বরে বিএনপির গণসমাবেশে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে বেলা ১১টায় ফরিদপুর গণসমাবেশ শুরু হয়। গণতান্ত্রিক বাংলাদেশ গঠনে সংগ্রামকে আরও জোরদার করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সমস্ত মানুষকে জেগে উঠতে হবে। ৩৫ লাখ মামলা প্রত্যাহার করতে হবে।

এসময় তিনি ‘এক দফা এক দাবি, শেখ হাসিনা কবে যাবি’ স্লোগান দেন। মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ যে অগ্নিসন্ত্রাসের কথা বলে, তার হোতা আওয়ামী লীগ। ১/১১ আনার জন্য তারা অগ্নিসন্ত্রাস করেছে। আমরা তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে সরকার থেকে পদত্যাগ করেছিলাম। নির্বাচনে আমরা হেরে মেনে নিয়েছি। আজ তত্ত্বাবধায়ক দেওয়া হচ্ছে না। সময় হয়েছে নতুন করে স্বাধীনতা নিয়ে আসার। দেশের ১৮ কোটি মানুষের ভবিষ্যৎ নির্ভর করছে। অনেক ক্ষতি করেছেন আপনারা। কোনো সহনশীলতা নেই। তারা (আওয়ামী লীগ) মনে করে, দেশটা তাদের বাপের সম্পত্তি, পৈতৃক সম্পত্তি।

তিনি বলেন, এই ফরিদপুরের মানুষ লড়াই করেছে ভোটের অধিকারের জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য। এই লড়াই টিকে থাকার লড়াই। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে দেশ স্বাধীন করেছিলেন। স্বাধীন দেশের স্বাধীনতার পতাকাকে রক্ষা করার লড়াই আমাদের। যে পতাকা রক্ষা করেছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, তাঁকে মুক্ত করতে হবে। এখন আমাদের নেতৃত্বে দিচ্ছেন তারেক রহমান।

তিনি আরও বলেন, তরুণ যুবকদের কঠিন ইস্পাতের মতো দাঁড়াতে হবে। আওয়ামী লীগ সরকার রাজনীতিকে ধ্বংস করেছে দিয়েছে। দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। তারা (আওয়ামী লীগ) ভোটের অধিকার কেড়ে নিয়েছে। একটা কথা আছে না, আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দিব। তারা বলেন, আমার ভোট আমি দেবো, তোমাদের ভোটও আমি দেবো। এই ভোটে যাওয়া যায়? না। তারা (আওয়ামী লীগ) বলে সংবিধানে নাকি তত্ত্বাবধায়ক সরকার নেই। এক সময় তো ছিল। তারা তা বাতিল করেছে। আওয়ামী লীগ সব ধ্বংস করেছে দিয়েছে। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে আওয়ামী লীগ ক্ষমতায় আছে। বন্দুকের জোড়ে তারা ক্ষমতায় আছে। কোথায়ও টাকা নেই, রিজার্ভের টাকা নেই। এমন কোনো জায়গা নেই যেখানে দুর্নীতি করেনি। কোথাও কমিশন না দিয়ে কাজ করতে পারবেন না।

মির্জা ফখরুল বলেন, কৃষকরা সেচের পানি পাচ্ছে না। টাকার অভাবে, তারা কৃষি কাজ করতে চাচ্ছে না। আমাদের ছেলেরা মোটরবাইক চালাচ্ছে, হকারের কাজ করছে, এটা বড় কষ্টের। আমরা এমন স্বাধীন বাংলাদেশ চাইনি।

আওয়ামী লীগের উদ্দেশে তিনি আরও বলেন, তারা বলে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিবে। যারা আমাদের সমাবেশ করতে দেয় না, মানুষের জন্য কথা বলা যায় না, এই হলো আওয়ামী লীগের গণতন্ত্র। এত ভয় কেন? কারণ জনগণ থেকে তারা বিচ্ছিন্ন হয়ে গেছে। আলেম-ওলামাদের মিথ্যা মামলা দিয়ে জেলে রেখেছে। আমাদের গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে রেখেছে।

ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুম জঙ্গির সভাপতিত্বে গণসমাবেশে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম, ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মজিবুর রহমান সরোয়ার, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপি নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, বিএনপি নেতা সেলিমুজ্জামান সেলিম, অ্যাডভোকেট সৈয়দ জয়নাল আবেদীন মোজবাহ, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান, স্বেচ্ছাসেবক দলের ইয়াসীন আলী, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, ঢাকা মহানগর মহিলা দল উত্তরের আহ্বায়ক চৌধুরী নায়েবা ইউসুফসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য দেন।

সমাবেশের শুরুতেই বক্তব্য দেন শরীয়তপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ ও মাদারীপুর জেলার নেতারা। গণসমাবেশ সঞ্চালনা করেন ফরিদপুর মহানগর বিএনপির সদস্য সচিব গোলাম মোস্তফা মিরাজ ও এ কে এম কিবরিয়া স্বপন।

সিংগাইরে দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ

মানিকগঞ্জের সিঙ্গাইরে এক মাটি ব্যবসায়ীর বিরুদ্ধে দুই সাংবাদিকের নামে মিথ্যা চাঁদাবাজির মামলা করার অভিযোগ উঠেছে। মিথ্যা মামলার শিকার দুই সাংবাদিক...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x