কুড়িগ্রামের জেলার কয়েকটি উপজেলার জনপ্রতিনিধিদের সঙ্গে পানি উন্নয়নের কর্মকর্তাদের মতবিনিময়

কুড়িগ্রাম জেলার কয়েকটি উপজেলার জনপ্রতিনিধিদের সঙ্গে সারাদিন ব্যাপি মতবিনিমিয় সভা করেছে পানি উন্নয়ন কর্মকর্তারা। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্তিতি ছিলেন প্রাথমিক গন শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, বিশেষ অতিথিরা হলেন রমজান আলী প্রামিনক অতিরিক্ত মহাপরিচালক পশ্চিম রিজিয়ন বাপাউবো ঢাকা। আমিবুল হক ভূঞা,অতিরিক্ত মহাপরিচাক পরিকল্পনা নকশা ও গবেষানা বাপাউবো ঢাকা। ডঃ শেমল চন্দ্রদাস প্রধান প্রকৌশলী (পুর) পরিকল্পনা বাপাউবো ঢাকা। বিদ্যুৎ কুমার সাহা তত্ত¦াবধায়ক প্রকৌশলী (পুর) ২ পরিদপ্তর বাপাউবো ঢাকা। সভাপতিত্ব করেন মাহবুবর রহমান প্রধান প্রকৌশলী (পুর) উত্তরাঞ্চল বাপাউবো রংপুর বিভাগ।

মতবিনিময় সভার বরাত দিয়ে সভার বক্তাদের বক্তব্যে জানা গেছে কুড়িগ্রাম জেলার কয়েকটি উপজেলা বন্যা নিয়ন্ত্রণ নিস্কাশন এবং নদীতীর সংরক্ষনের মাধ্যমে কুড়িগ্রাম জেলার ্ব্রক্ষপুত্র এবং জিঞ্জিরাম নদীর বেসিন ব্যবস্থাপন সংক্রান্ত কাজের সম্ভাব্যতা সমীক্ষা” শীর্ষক প্রকল্পের সারসংক্ষেপ নিয়েই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ২০ মে সকাল ১১টার সময় রৌমারী উপজেলা হলরুমে এসভার কার্যক্রম শুরু হয়ে বিকাল তিনটার দিকে শেষ হয়। এসময় আরও উপস্তিতি ছিলেন রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর হোসেন হিরোসহ সকল ইউপি চেয়ারম্যান বর্গরা, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিন আলমসহ ইউপি চেয়ারম্যানগনরাও, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী ইমনসহ ৬ পরিষদের সকল ইউপি চেয়ারম্যানরা উপস্তিত ছিলেন।

রৌমারী উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা এবিএম সারোয়ার রাব্বী, রৌমারী থানা ইনর্চাজ রুপ কুমার, রৌমারী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি রেজউল ইসলাম মিনু, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু হোরায়রা প্রধান শিক্ষক রৌমারী সরকারী সিজি জামান উচ্চ বিদ্যালয়। রৌমারী প্রেস্ক¬াবের সভাপতি সুজাউল ইসলাম সুজা- উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি বাংলা টিভির প্রতিনিধি মাজহারুল ইসলামসহ আরও অনেকেই। এসময় বক্তারা বলেন গঙ্গা, ব্রক্ষপুত্র এবং মেঘনা এতিনটি বৃহৎ নদীর সংযুক্ত অববাহিকার মধ্যে ব্রক্ষপুত্র সবচেয়ে গুরুত্বপূর্ণ নদী,পাশাপশি ভারত থেকে বয়ে আসা রৌমারী উপজেলার সীমান্তঘেষা জিঞ্জিরাম নদী দ্বারা বিছিন্ন এলাকাটির উন্নয়নের লক্ষে এই গুরুত্বপূর্ণ সভাটি অনুষ্ঠিত হয়। বক্তারা দুঃখের সাথে আরও বলেন আমরা এমন একটি যায়গায় বসবাস করি এই দেখি এই নাই নদী গর্ভে বিলিন হয়ে সর্বশান্ত এসব এলাকার হাজার হাজার পরিবার। নদ দ্বারা বিচ্ছিন্ন এলাকাটি রক্ষার্থে মাননীয় প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপির প্রচেষ্টায় এসব উন্নয়নের মুখ দেখছেন এলাকাবাসী এমনটিও বক্তব্য বক্তাদের বক্তব্যে উঠে আসে। সভার সমাপ্তি বক্তব্যে মন্ত্রী জাকির হোসেন বলেন মাননীয় প্রধান মন্ত্রী জননেতৃ শেখ হাসিনা আছেন বলেই উন্নয়নের জোয়ারে ভাসছে বাংলাদেশ। তিনি আরও বলেন দেশে আরও সরকার হয়েছে তারা দেশের জন্য কি করেছে এটি কিন্ত দেশের সবাই জানেন।

সাভারে ৮০০’শ’ টাকার জন্য কুকুরের সঙ্গে বেঁধে নির্যাতন, অভিযুক্ত গ্রেফতার 

মাইনুল ইসলাম : (সাভার) ঢাকা জেলার সাভার উপজেলার হেমায়েতপুরে  পাওনা টাকার জন্য এক রিকশাচালককে তুলে এনে শিকল দিয়ে কুকুরের সঙ্গে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x