রৌমারীতে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধারা প্রধানমন্ত্রীর বীর নিবাস পেলেন

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের মুজিববর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে উপজেলায় পাঁচ জন বীর মুক্তিযোদ্ধার কাছে বাড়ির চাবি হস্তান্তর করা হয়। বুধবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বীর নিবাসের ঘরের শুভ উদ্ধোধন করেন। পরে আন্তর্জাতিক মাতৃভাষা ও (২১ শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস উপলক্ষে প্রস্ততি মুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, এই প্রকল্পের মূল উদ্দেশ্য হচ্ছে অসচ্ছল মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা, শহীদ ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের বিধবা ও সন্তানদের জন্য ৩০ হাজার ‘বীর নিবাস’ নির্মাণ করা। বীর নিবাস’ নামে পরিচিত প্রতিটি ৬৩৫ বর্গফুট বাড়িতে দুটি শোবার ঘর, দুটি শৌচাগার, একটি খাবার ঘর ও একটি রান্নাঘর রয়েছে। এই প্রকল্পটি আর্থিকভাবে প্রান্তিক মুক্তিযোদ্ধাদের পাশাপাশি প্রয়াত মুক্তিযোদ্ধাদের বিধবা ও সন্তানদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি উদ্যোগ। প্রতিটি বাড়ির নির্মাণে খরচ হয়েছে ১৪ লাখ ১০ হাজার ৩৮২ টাকা। প্রধানমন্ত্রীর পক্ষে রৌমারী উপজেলা প্রশাসন বরি নিবাস ঘরের সুবিধাভোগী বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী ইমন, উপজেলা নির্বাহী অফিসার এ.বি.এম সারোয়ার রাব্বী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, বীর মুক্তিযোদ্ধা ও বন্দবেড় ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, রৌমারী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, দাঁতভাঙ্গা ইউপি চেয়ারম্যান রেজাউল করিম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপার ভাইজার মুক্তার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেশকাতুর রহমান, উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক আবু হোরায়রা প্রমুখ্য।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x