রৌমারীতে জমি জবর দখলের চেষ্ঠা থানায় অভিযোগ

কুড়িগ্রামের রৌমারীর শৌলমারী ইউনিয়নের বোয়ালমারী গ্রামে জোর পূর্ব জমি দখলের অভিযোগ উঠেছে। একই গ্রামের মৃত সুরুজ্জামানের পুত্র মোজাফফর হোসেন, বর্তমান ইউপি সদস্য ৬ নং ওয়ার্ডু মোজাফফর হোসেন এর পুত্র সোহেল রানা, মোজাফফর এর স্ত্রী সুফিয়া খাতুনের বিরুদ্ধে এ অভিযোগ করেন একই গ্রামের সাইফুল ইসলাম নামের এক ব্যাক্তি।

সোমবার ২০ মার্চ রৌমারী থানায় একটা লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী পরিবার।

অভিযোগ ও বক্তব্য অনুযায়ী জানা গেছে, আদালতের ১৪৪ ধারা নিষেধাজ্ঞা থাকা সত্তে¡ও গায়ের জোরে দেশীয় অস্ত্র শস্ত্র ও লাঠি সোটা সহ ১০-১৫ জন লাঠিয়াল বাহিনী নিয়ে তারা জমি জবর দখলের চেষ্ঠা করে এ ঘটনাকে কেন্দ্র করে বাদি-বিবাদীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে।যে কোন মূহুর্তে ঘটতে পারে রক্তক্ষয়ী সংর্ঘষ।

পৈত্রিক ও ক্রয়কৃত সম্পতি দলিল অনুযায়ী এই জমির মালিক বাদি পক্ষ দাবি করেন। সেই থেকে ভোগ দখল করে আসছেন বাদি পক্ষ।

গত শনিবার দুপুরের দিকে ১৮ মার্চ লাঠিয়াল বাহিনীকে ঘটনার দিন বাদি পক্ষের সুমি খাতুন(৩০) জোবর দখলে সময় বাধা দিতে গেলে ইউপি সদস্যের পুত্র সোহেল রানা হত্যার উদ্দ্যেশে হাতুরি দিয়ে মাথার ডান পাশে আঘাত করে। তাত ক্ষনিক সুমি খাতুন অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এই অবস্থা দেখে লাঠিয়াল বাহীনি ঘটনা স্থল থেকে দ্রæত পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগীতায় আহত সুমি খাতুনকে ঘটনা স্থল থেকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য কুড়িগাম সদর হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে তার অবস্থা আশংকাজনক বলে জানান তার পরিবার।

বিবাদী শৌলমারী ইউনিয়ন ইউপি সদস্য মোজাফফর হোসেন এর সাথে মোবাইলে একাধিক বার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।
অভিযোগকারী সাইফুল ইসলাম জানান, আমাদের পৈত্রিক ও ক্রয়কৃত সম্পত্তি মোট ৬৬.৫ শতাংশ জমি পূর্ব ৬০ বছর থেকে ভোগ দখল করে আসতেছি। কিন্তু মোজাফ্ফর হোসেন ভুয়া কাগজপত্র তৈরি করে আমাদের সত্ব দখলীয় জমি বেদখল করার ফন্দিফিকির করার চেষ্টা করছে। এঘটনার জন্য প্রশাসনের কাছে বিচার চাই।

রৌমারী থানার অফিসার ইনচার্জ রূপ কুমার সরকার বলেন,অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x