রৌমারীতে সিএনজি স্ট্যান্ডে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপে মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া

রৌমারী সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধের পর থেকে দখলবাজদের উৎপাত বেড়ে যায়। অবশেষে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়ার অভিযোগ উঠেছে। এতে নবনিযুক্ত কুড়িগ্রাম জেলা অটো টেম্পু, সিএনজি, অটো রিক্সা শ্রমিক ইউনয়নের ৩ জন আহত হয়েছে। এনিয়ে স্ট্যান্ডে টানটান উত্তেজনা বিরাজ করছে। পরে থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ২১ এপ্রিল রবিবার দুপুরের দিকে রৌমারী উপজেলা মোড়ে সিএনজি স্ট্যান্ডে এঘটনাটি ঘটে।

নবনির্বাচিত সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়ন সভাপতি সম্পাদকসহ অনেকেই জানান, স্ট্যান্ডে, দীর্ঘদিন থেকে অবৈধভাবে সিএনজি, অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহন থেকে গাড়ি প্রতি ১৫০ টাকা ও শ্রমিকের জন্য ৩০ টাকা চাঁদা আদায় করে আসছিল। এতে অতিষ্ট হয়েছিল গাড়ি চালক মালিকগন। সম্প্রতি নব-নির্বাচিত জাতীয় সংসদ সদস্য এ্যাড. বিপ্লব হাসান পলাশ এর নির্দেশে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলামের নেতৃত্বে চাঁদা আদায় বন্ধ করে দেন এবং উক্ত সিন্ডিকেটদেরকে স্ট্যান্ড থেকে বাহির করে দেয়া হয়।

পরবর্তীতে স্ট্যান্ডটি সুশ্রীঙ্খলভাবে পরিচালিত করার লক্ষে কুড়িগ্রাম জেলা অটো টেম্পু, সিএনজি, অটোরিক্সা শমিক ইউনিয়নের নামে একটি কমিটি প্রদান করা হয়। রেজিঃ নং রাজ- ২৮৬৫, যাহার স্বারক নম্বর কুড়ি/প্র/৮৭/২০২৪। সিএনজি অটোরিক্সা শ্রমিক সভাপতি আব্দুল্লা আল মামুন বাবুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন লাল মিয়া বলেন, আমরা বৈধ কমিটির মাধ্যমে ৯ এপ্রিল হতে সিএনজি স্ট্যান্ডটি সুশৃঙ্খলভাবে চাঁদা মুক্ত করে পরিচালনা করে আসছি। কিন্তু দীর্ঘদিন থেকে যারা অবৈধভাবে চাঁদা আদায় করে স্ট্যান্ডটি পরিচালনা করে আসছিল তারা স্ট্যান্ডটি দখলের জন্য মরিয়া হইয়া পরে। গত ২১ এপ্রিল পুর্বের চাঁদা আদায়কারি লোকজন পরিকল্পিতভাবে লাঠিসোঠা ও দেশিও অস্ত্রসহ স্ট্যান্ডটি দখলে নিতে অর্তকিত হামলা চালায় জাহাঙ্গীল গং। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের ৬ জন আহত হয়। পরবর্তীতে রৌমারী থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম বলেন, বিগত সময়কালে একটি প্রভাবশালী মহলের প্রভাবে সিএনজি স্ট্যান্ডে অবৈধভাবে চাঁদা আদায় করা হতো। এতে গাড়ির চালক, মালিক পক্ষ অতিষ্ট হয়েছিল। সম্প্রতি নবনির্বাচিত এমপি এ্যাডঃ বিপ্লব হাসান পলাশ সিএনজি স্ট্যান্ডে চাঁদা মুক্ত করার নির্দেশ দিলে আমি চাঁদা মুক্ত করে দেই। পরবর্তীতে কিছুদিন যেতে না যেতেই অবৈধভাবে চাঁদাবাজরা আবারো স্ট্যান্ড দখল ও চাঁদা আদায়ের অপচেষ্টা করে। স্ট্যান্ডের নতুন কমিটি সেটাকে প্রতিহত করে। আমি সেখানে জরিত ছিলাম না।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডে সরকারি সফর শেষে আজ সকালে তার সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনের শুরুতে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x