লাইনচ্যুত ট্রেনের ৫০ বগি আগুনে পুড়ে ছাই

মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্য-পশ্চিমাঞ্চলে একটি পণ্যবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়েছে। ওহাইও-পেনসিলভানিয়া রাজ্য সীমান্তের কাছে শুক্রবার গভীর রাতে ১৪০-কার বিশিষ্ট ট্রেনের প্রায় ৫০টি বগি লাইনচ্যুত হয়। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। সরকারি সূত্রের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা এএফপি শনিবার (৪ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে।

এ ঘটনায় বিপদজনক রাসায়নিক ভিনাইল ক্লোরাইড গ্যাস নিঃসরণ হচ্ছে। নরফোক সাউদার্ন ট্রেনটি, ইলিনয় অঙ্গরাজ্যের ম্যাডিসন নগরী থেকে পেনসিলভেনিয়ার কনওয়ে শহরে পণ্যবাহী মালামাল নিয়ে যাওয়ার সময় ওহাইও রাজ্যের পূর্ব প্যালেস্টাইন গ্রামে এসে লাইনচ্যুত হয়।

প্রধান ফেডারেল তদন্তকারী সংস্থা ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড (এনটিএসবি), শনিবার রাতে এক টুইট বার্তায় জানিয়েছে, লাইনচ্যুত হওয়া বগীগুলির মধ্যে ১০টিতে ভিনাইল ক্লোরাইডসহ পাঁচটি বিপদজনক উপকরণ ছিল। ভিনাইল ক্লোরাইড, একটি বর্ণহীন গ্যাস, ইউএস ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট একে ক্যান্সার সৃষ্টিকারি হিসেবে বিবেচনা করে।

ভিনাইল ক্লোরাইড নদীর গভীরতা নির্ণয়ের জন্য ব্যবহৃত সাদা প্লাস্টিকের পিভিসি পাইপ তৈরির কাজে ব্যবহৃত হয়। শনিবার পর্যন্ত গাড়িগুলো জ্বলতে থাকলে বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। দমকলকর্মীরা হ্যাজমাট স্যুট পরে আগুন নিয়ন্ত্রণে আনতে নামেন। প্রায় ২ হাজার বাসিন্দাকে অর্থাৎ শহরের জনসংখ্যার প্রায় অর্ধেককে কর্তৃপক্ষ বাড়িঘর খালি করার নির্দেশ দিয়েছে। কর্মকর্তারা ঘটনাস্থল থেকে এক মাইল ব্যাসার্ধের মধ্যে বসবাসকারীদের চলে যেতে বলেছেন।

বৃষ্টির জন্য সাভারে ইসতিসকার নামাজ আদায়

তীব্র তাপমাত্রায় জনজীবন বিপর্যস্ত। বৃষ্টির জন্য হাকাকার করছে ঢাকার সাভারসহ সারাদেশের মানুষ। দেশের বিভিন্ন স্থানে চলমান তীব্র তাপদাহ থেকে বাঁচতে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x