লেবাননের সঙ্গে ড্র করলো বাংলাদেশ

ফুটবলীয় দক্ষতায় বাংলাদেশের চেয়ে এগিয়ে আছে লেবানন। ফিফা র‌্যাঙ্কিংয়ে তাদের অবস্থান ১০৪তম। বাংলাদেশ আছে ১৮৩ নম্বরে। ফুটবল বিশ্বকাপ ২০২৬ এর বাছাই পর্বের ম্যাচে আজ মঙ্গলবার (২১ নভেম্বর) মাঠে নামে বাংলাদেশ। দ্বিতীয় পর্বের দ্বিতীয় ম্যাচে আই গ্রুপে ঘরের মাঠে লেবাননকে আতিথ্য দেয় হাভিয়ের কাবরেরার শিষ্যরা। বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচের ম্যাচটি ড্র হয়েছে। পিছিয়ে পড়েও ১-১ গোলে ড্র করে বাংলাদেশ।

ম্যাচের ৬৭ মিনিটে বদলি খেলোয়াড় রবিউল হাসানের ভুলে গোল হজম করে বাংলাদেশ। পেনাল্টি এরিয়া থেকে বল ক্লিয়ার করতে ব্যর্থ হন মধ্যমাঠের এই ফুটবলার। হাসানের পা থেকে বল পান লেবাননের ফুটবলার মাজেদ ওসমান। ফাঁকা জালে শট দিয়ে দলকে এগিয়ে নেন তিনি। পিছিয়ে পড়ে হাল ছাড়েনি লাল-সবুজের দল। ৭২ মিনিটে গোল করে বাংলাদেশকে সমতায় ফেরান শেখ মোরসালিন। ডান প্রান্ত দিয়ে আক্রমণে উঠে ডি বক্স থেকে শট নেন তিনি। তার শট ফেরাতে পারেননি প্রতিপক্ষ গোলরক্ষক।

ম্যাচের বাকি সময় দুদলই চেষ্টা করেছে গোল পেতে। কখনও ফিনিশিংয়ের অভাবে, গোলরক্ষকের কারণে গোল পায়নি কেউই। শেষ পর্যন্ত ১-১ সমতায় শেষ হয় ম্যাচ।

এর আগে প্রথমার্ধ্ব শেষ হয় গোলশূন্যভাবে। প্রথমার্ধ্বে গোল না পেলেও কোনো গোল হজম করেনি বাংলাদেশ। দুদলই মাঠে নামে ৪-৩-৩ পজিশনে। বলার মতো কোনো আক্রমণ করতে পারেনি কেউই। অধিকাংশ সময় বল ঘুরেছে মধ্যমাঠেই। ম্যাচের ২৪ মিনিটে তারিক কর্নার থেকে পাওয়া বলে হেড করেন তারিক কাজী। তবে, তার শট ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক মাতার। ৪৪ মিনিটে একটি ভালো সুযোগ পায় বাংলাদেশ। ফয়সাল আহমেদ ফাহিম বল বাড়িয়ে দেন মোরসালিনের দিকে। কিন্তু, বারের ওপর দিয়ে চলে যায় মোরসালিনের শট। এ ছাড়া লেবাননের রক্ষণকে খুব একটা পরীক্ষায় ফেলতে পারেনি বাংলাদেশ।

রাজধানীতে পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

রাজধানীর বেইলি রোডস্থ শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে এক মনোরম পরিবেশে উদ্বোধন হলো খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের বিক্রয় ও প্রদশর্নী...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x