লেবুর উৎপাদন বৃদ্ধির লক্ষে রৌমারীতে মাঠ দিবস পালন

কুড়িগ্রামের রৌমারীতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ,ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি লক্ষে প্রকল্পের আওতায় প্রদর্শনী মাঠ দিবস পালন করা হয়েছে। সোমবার উপজেলা দাঁতভাঙ্গা ইউনিয়নে মাল্টা চাষি কৃষক এরশাদুলের বাগানের পাশে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় কৃষকসহ নানা শ্রেণী পেশার মানুষ সেখানে উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ ব্যবস্থাপনা এবং উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় এই দিবস পালন করা হয়। এই প্রকল্পের উদ্দেশ্য হচ্ছে ভিটামিন সি সমৃদ্ধ খাবার লেবু মাল্টা সাতকরা বাতাবি লেবু এই সকল ফসলের জাত সম্প্রসারণের মাধ্যমে দেশের প্রতিটি মানুষের মধ্যে যেন ভিটামিন সি এর চাহিদা পূরণ হয় এবং মাল্টা জাতীয় ফল আমদানি কমিয়ে আনা ও বাগানের সংখ্যা বৃদ্ধি হয় সেই লক্ষে কাজ করা হচ্ছে। আর এতে করে কৃষকরা লাভবান হবে।

এসময় উপস্থিত ছিলেন, কৃষিবিদ মামুনুর রহমান জেলা প্রশিক্ষণ অফিসার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি কুড়িগ্রাম,কৃষিবিদ এ.কে.এম মুবিনুজ্জামান চৌধুরী অতিরিক্ত উপপরিচালক (উদ্যান) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি কুড়িগ্রাম,সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার মোঃ কাইয়ুম চৌধুরী,উপসহকারি কৃষি কর্মকর্তা আমিনুল ইসলাম কাজল ইউপি সদস্যসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সাভারে ৮০০’শ’ টাকার জন্য কুকুরের সঙ্গে বেঁধে নির্যাতন, অভিযুক্ত গ্রেফতার 

মাইনুল ইসলাম : (সাভার) ঢাকা জেলার সাভার উপজেলার হেমায়েতপুরে  পাওনা টাকার জন্য এক রিকশাচালককে তুলে এনে শিকল দিয়ে কুকুরের সঙ্গে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x