শহীদ বুদ্ধিজীবিদের আজীবন আদর্শ অনুকরণীয় হয়ে থাকবে :ইয়াসমিন আক্তার পপি 

শহীদ বুদ্ধিজীবী দিবস আমাদের জাতীয় জীবনে এক শোকাবহ দিন। বেদনা-বিধুর এই দিনে বিনম্র শ্রদ্ধা আর পরম ভালোবাসায় স্মরণ করছি জাতির শ্রেষ্ঠ সন্তানদের যারা মহান স্বাধীনতা যুদ্ধের চুড়ান্ত বিজয়ের দুই দিন আগে পাকিস্তানী বাহিনীর হাতে নির্মমভাবে শহীদ হয়েছেন। গভীর শ্রদ্ধা ও সমবেদনা জানাচ্ছি শহীদ পরিবারের সদস্যদের প্রতি।

পৃথিবীর বুকে যখন বাংলাদেশ নামে একটি স্বাধীন ভুখন্ডের অভ্যুদয় নিশ্চিত হয়েছিলো, তখন পাক হানাদার বাহিনী নিশ্চিত পরাজয় জেনে ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিলো।

স্বাধীনতাকামী বাঙালী জাতি যেন মেধা-মননে মাথা তুলে দাঁড়াতে না পারে, সে জন্য তারা জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যায় মেতে ওঠে।

এসময় স্বাধীনতার জন্য আত্মদান করেন অগণিত সূর্যসন্তান। এখনো মিরপুর ও রায়েরবাজারের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ বাঙালী জাতির কাছে শ্রদ্ধা আর ভালোবাসার সৌধ হয়ে দাঁড়িয়ে আছে। শহীদ বুদ্ধিজীবিদের আজীবন আদর্শ অনুকরণীয় হয়ে থাকবে।

শহীদ বুদ্ধিজীবীদের রেখে যাওয়া আদর্শ ও পথ অনুসরণ করে আমরা স্বপের নতুন বাংলাদেশ গড়তে কাজ করে যাবো চিরদিন।

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিমের দাফন সম্পন্ন

আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেলের দাফন সম্পন্ন হয়েছে । আজ বুধবার দুপুর ২টায় রাজধানীর বনানী কবরস্থানে তাকে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x