সংবাদ মাধ্যমের বিরুদ্ধে মামলার সুপারিশ সংবিধান পরিপন্থি

সংবাদ প্রকাশের জেরে বেসরকারি টেলিভিশন নাগরিক টিভির বিরুদ্ধে মামলার সুপারিশ দেশের সংবিধান ও সরকারের সংবাদ মাধ্যম নীতির পরিপন্থি বলে মনে করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

সোমবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে এ মত প্রকাশ করে অবিলম্বে এ ধরনের উদ্দেশ্যপ্রণোদিত সুপারিশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমান স্বাক্ষরিত ওই বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত ৯ ও ১০ আগস্ট গুলিস্তানের মুক্তিযোদ্ধা শপিং কমপ্লেক্স নিয়ে দুই পর্বের ধারাবাহিক প্রতিবেদন প্রচার করে নাগরিক টিভি। সেখানে মুক্তিযোদ্ধারা কীভাবে বঞ্চিত হচ্ছেন তা তুলে ধরার চেষ্টা করা হয়। দেশে মুক্তিযোদ্ধাদের নাম ভাঙিয়ে কতিপয় অসাধু গোষ্ঠী যে ফায়দা লোটার চেষ্টা করছে সে বিষয়ে সরকার ও দেশের জনগণকে সচেতন করতে নাগরিক টিভি প্রতিবেদন প্রকাশ করেছে।

নেতৃবৃন্দ আরও বলেন, সংবাদ প্রকাশ করা একজন সাংবাদিকের পেশাগত দায়িত্ব। যেখানেই অনিয়ম সেখানেই সাংবাদিক সমাজ ও সংবাদ মাধ্যমের দৃষ্টি। নাগরিক টিভিতে প্রচারিত প্রতিবেদনের সূত্র ধরে মুক্তিযুদ্ধ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি তদন্তের সুপারিশ করতে পারতে। তা না করে উল্টো নাগরিক টিভির বিরুদ্ধে মামলার যে সুপারিশ করা হয়েছে সেটা দেশের সংবিধান ও বর্তমান সরকারের নীতি পরিপন্থি।

নেতৃবৃন্দ অবিলম্বে এ সুপারিশ প্রত্যাহারের দাবি জানিয়ে তারা বলেন, সরকারের ভেতরে ঘাপটি মেরে থাকা অসাধু মহল বিভিন্ন গোষ্ঠী সংঘবদ্ধভাবে সাংবাদিক ও সংবাদ মাধ্যমের ওপর হামলা চালিয়ে আত্মরক্ষার চেষ্টা করছে। যা প্রকারান্তরে সরকারকেই বেকায়দায় ফেলার শামিল।

সাংবাদিক হয়রানির যে কোনো পদক্ষেপ মোকাবিলায় ঢাকা সাংবাদিক ইউনিয়ন সব সময় প্রস্তুত বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ।

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক রিয়াজ’কে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে জাতীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশন এর উদ্যোগে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক জাতীয় সাপ্তাহিক অপরাধ বিচিত্রা'র খুলনা...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x