সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে নারী একটা রোল মডেল হয়ে  আছে বাংলাদেশ

দেশে নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে নজির বিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমলে সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে স্থানীয় প্রশাসন ও তৃণমূল পর্যন্ত নারীর ক্ষমতায়নের প্রসার ঘটেছে।
নারীর অগ্রযাত্রা ও ক্ষমতায়নে বাংলাদেশ এখন বিশ্বের বুকে রোল মডেল। তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পে  নারী উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ প্রকল্পের আওতায় তাড়াশ উপজেলায় প্রশিক্ষণ প্রাপ্তদের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সিরাজগঞ্জ-৩  (তাড়াশ-রায়গঞ্জ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ  এ কথা বলেন। তিনি আরো বলেন, বাংলাদেশের নারীদের আর্থিক উন্নয়নসহ জনগনের সার্বিক কল্যাণে দেশরত্ম শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।
এসময় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকল নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের  নৌকা প্রতীকে ভোট কামনা করেন। আজ শনিবার সিরাজগঞ্জ জেলা জাতীয় মহিলা সংস্থার  চেয়ারম্যান এডভোকেট শামীমা ইয়াসমিন রিমার সভাপতিত্বে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে  রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি।
আরো বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভূমি নূরী তাসমিন উর্মি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা নাসরিন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হোসেনে আরা পারভীন লাভলী, তাড়াশ প্রেসক্লাবের সভাপতি প্রভাষক সনাতন দাস, মহিলা আওয়ামী লীগের সভাপতি মনোয়ারা খাতুন, প্রশিক্ষণ কর্মকর্তা তাজুল ইসলাম, কাজল রেখা সহ আরো অনেক। অনুষ্ঠানে ১০জন নারী উদ্যোক্তাকে সম্মাননা ক্রেস্ট উপহার দেয়া হয়।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x