সাংবাদিকতা জীবনে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন মনির হোসেন মন্ডল

মাইনুল ইসলামঃ গাজীপুর মহানগর ২ নং ওয়ার্ডের লতিফপুরের কৃতি সন্তান কাশিমপুর প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট শিল্পপতি সমাজ সেবক মনির হোসেন মন্ডল,সাংবাদিকতা জীবনে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছন।

তার সততা দক্ষতার সাথে অনিয়ম দুর্নীতি গুড়িয়ে দিয়ে নিজ এলাকাকে আধুনিকতায় সাজাতে সক্ষম হয়েছেন বিশেষ করে জনপ্রতিনিধিরা অনেক সময় ভোটের পূর্বে জনগণকে প্রতিশ্রুতির ফুলঝুড়ি দেন। কিন্তু অধিকাংশ প্রতিনিধিরা ক্ষমতা পাওয়ার পর সেই প্রতিশ্রুতি ভুলে যান।

সবচেয়ে কঠিন হয়ে দাঁড়ায় বিভিন্ন কর্মকান্ডে জনগনের আস্থা ও বিশ্বাস অর্জন করা আর মানুষের জন্য সুবিচার প্রতিষ্ঠা তো ভাবাই যায় না। চেয়ারম্যান,মেম্বারদের ক্ষেত্রে এটি একটি কঠিনতর অধ্যায় বিচারকের চেয়ারে বসে সুবিচার প্রতিষ্ঠা করা।

এসকল কঠিন অধ্যায়গুলো পেরিয়ে স্থানীয় জনগণের কাছে ও দেশের সকল শ্রেনী পেশার মানুষের কাছে শ্রেষ্ঠ ও জননন্দিত সৎ নিষ্ঠাবান বস্তুনিষ্ঠ সাংবাদিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করে চলেছেন শুধু সাংবাদিক নয় তিনি একজন মানবিক জনগনের বন্ধু গরিব নিপীড়িত জনতার আস্থার প্রতিক হিসেবে ইতিমধ্যে পরিচয় লাভ করেছেন।

গাজীপুরে একজন সফল সৎ ন্যায়পরায়ন সাংবাদিক হয়ে মন কেড়ে নিয়েছেন আপময় জনগনের,গাজীপুর জেলা জুড়ে তার সততার ও দক্ষতার পরিচয় ফুটে উঠেছে।

এই জননন্দিত গরীবের বন্ধু নিপীড়িত জনতার আস্থার প্রতিক মনির মন্ডল কাশিমপুর প্রেসক্লাবের নির্বাচনের পরে সভাপতি পদে জয়লাভ করার পরে তার দায়িত্বের শুরু থেকেই জনতা ও প্রশাসনের নজর কাড়েন।

খোঁজ নিয়ে জানা যায়,নিজের অর্থ দিয়ে তিনি কাজ করে নজির রেখেছেন,তিনি এতিম,দুস্থ,অসহায় ও শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দিয়ে চলেছেন নিজের উপার্জিত অর্থ।নিজ এলাকাটি নিজের অর্থায়নে ডিজিটালাইজড করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এলাকার মাদক নির্মুল বাল্যবিবাহ রোধ নারী নির্যাতন জমিজমা সক্রান্ত সকল বিরোধ,কলাহ ইত্যাদি খুব দক্ষতার সাথে তিনি সমাধান করে দৃষ্টান্ত রেখেছেন। মানুষের কঠিন বিপদে তিনি জীবন বাজী রেখে পাশে দাড়িয়েছেন।

চলতি বছর করোনাকালীন মহামারী পরিস্থিতি মহাবিপদ চলাকালেও তিনি দিনরাত বিরামহীন ভাবে গ্রামে গ্রামে মানুষের জন্য কাজ করেছেন।

সম্প্রতি করোনা ভাইরাস ও ডেঙ্গুর সংক্রামণ এ মানুষের জীবন ও সমাজকে বিপর্যস্থ বিষন্ন করে তুলেছে।

এখানেও তিনি জীবন বাজী রেখে সমাজকে ও মানুষকে নিরাপদ করতে নিরলসভাবে কাজ করে সমগ্র গাজীপুর জেলার মধ্যে দৃষ্টান্ত স্থাপন করেছেন,প্রতিটা মানুষের কৃতকর্মে ভুল ভ্রান্তিও থাকবে।আবার পিছনে সমালোচক থাকবেই।

তাছাড়া এই সমাজে তো হিংসুক ও নিন্দুকের অভাব নেই।কিন্তু সর্বপরি আলোকিত সমাজ ও দেশ গঠনে বস্তুনিষ্ঠ সাংবাদিকের মধ্যে যাদের ভূমিকা বা দৃষ্টান্ত রয়েছে,সেটি আলোর মতই সামনে উঠে আসবে,ঠিক তেমনি মানবতার ফেরিওয়ালা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও জনগনের আস্থার প্রতিক মনির মন্ডল এর নাম চলে এসেছে বলে মনে করেন গাজীপুর জেলা সহ সারাদেশের বর্তমান সুশীল সমাজ।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x