সাঘাটায় প্রধান মন্ত্রীর উপহার স্বরুপ মুজিব বর্ষ উপলক্ষে ঘর পেল ১শত ৭০টি গৃহহীন ভুমিহীন পরিবার

রুবেল আকন্দ সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধিঃ
প্রধান মন্ত্রীর উপহার স্বরুপ মুজিব বর্ষ উপলক্ষে গাইবান্ধার সাঘাটা উপজেলার প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে গৃহহীন ও ভূমিহীন প্রকল্পের আওতায় ১শত ৭০টি পরিবারের ঘর নির্মানের কাজ চলছে।

ইউএনও সাঘাটা তদারকীতে ইতি মধ্যেই সিংহ ভাগ ঘরের কাজ সম্পূন্ন হয়েছে। এসব নির্মান কাজ সম্পূর্ণ হলে উপজেলার ভূমিহীন আশ্রয়হীন পরিবারদের আর্থসামাজিক উন্নয়ন ঘটবে এবং আশ্রয়হীন পরিবাররা তাদের আশ্রয় স্থল পাবে।

সরজমিনে গেলে,উপজেলার বোনারপাড়া ইউনিয়নের দলদলিয়া গ্রামের সুফল ভোগি অমুল্য জানান, আমার বাপ দাদার কোন জমি-জমা না থাকায় আমরা অন্যের জায়গায় আশ্রয় নিয়ে দীর্ঘদিন থেকে অতিকষ্টে জীবন যাপন করছিলাম। প্রধান মন্ত্রীর দেয়া জমি ও ঘর পেয়ে আমরা খুশি।

জুমারবারী ইউনিয়নের মেছট গ্রামের সুফল ভোগি রুহুল আমিন জানান, নদী ভাঙ্গনে আমরা আশ্রয়হীন হয়ে পরে ছিলাম। ইউএনও স্যারের সহযোগিতায় আমি প্রধানমন্ত্রীর ঘর পাওয়ায় এখন আমাদের আশ্রয় স্থল হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন জানান, মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধান মন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে ভূমিহীন ও গৃহহীন পরিবারদের যে ঘর গুলো নির্মান করা হচ্ছে তা আমি নিজে তদারকি করছি।

উপকার ভোগিদের নির্বাচনের ক্ষেত্রে সরজমিনে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ও স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানদের নিয়ে উপকার ভোগি নির্বাচন করা হয়েছে। যাতে প্রকৃত ছিন্নমূল আশ্রয়হীন পরিবারেরা ঘর পান।

এছাড়াও এসব ঘরের নির্মান কাজগুলো আমাদের জেলা প্রশাসনের পক্ষ থেকেও পরিদর্শন করে আসছেন।

রাজধানীতে পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

রাজধানীর বেইলি রোডস্থ শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে এক মনোরম পরিবেশে উদ্বোধন হলো খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের বিক্রয় ও প্রদশর্নী...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x