সিংগাইরে আসন্ন আ’লীগের জয়মন্টপ ইউপি সম্মেলনে সম্পাদক প্রার্থী জনদরদী নেতা শেখ মহিদুর রহমান

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউপি আ’লীগের সম্মেলন আগামীকাল ২৬ এপ্রিল মঙ্গলবার । এ সম্মেলনে ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি ও উপজেলা যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জনবান্ধব নেতা শেখ মহিদুর রহমান এবার নিজেকে আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ঘোষনা করে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছেন । সম্প্রতি জয়মন্টপের বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ বিজ্ঞানী ও দার্শনিক খ্যাত ওহিদুল ইসলাম শেখ মহিদুরের ছবিসহ তার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের প্রশংসা করে ফেইজবুকে একটি পোষ্ট করলে তা ভাইরাল হয়ে যায় ।

শেখ মহিদুর রহমান একাধারে দানবীর, শিক্ষানুরাগী, ক্রীড়া ও সংস্কৃতি প্রেমী । দানবীরের ক্ষেত্রে নিজেকে অনেকটা আড়াল করেই নিরবে দরিদ্রদের মুখে সুখের হাঁসি ফোঁটাতে এলাকায় তার জুড়ি মেলা ভার । ভয়ানক মরন নেশা ইয়াবা যখন সারাদেশে সয়লাব করেছে জয়মন্টপ এলাকার যুবসমাজকে রক্ষার তাগিদে ‘জয়মন্টপ প্রিমিয়ার লীগ’ নামে এলাকার সমাজসেবী স ক নিক্কনের হাতে গড়া এ ক্রীড়াসংস্থাকে উন্নত করতে এই মহিদুর রহমান অর্থনেতিক সাপোর্ট দিয়ে এটিকে পরিপূর্ণ করে তোলেন । মহিদুর মনে করেন, ক্রীড়াই পারে যুবসমাজকে নেশামুক্ত করতে । তাছাড়া দৈহিক সক্ষমতা স্নায়ুশক্তি বৃদ্ধিসহ মানবিক ইতিবাচক দিকের ব্যাপক উন্নতি সাধিত হয় খেলাধুলার মাধ্যমে ।

 শেখ মহিদুর রহমান ১৯৯৬ সালে জয়মন্টপ উচ্চ বিদ্যালয় হতে ম্যাট্রিক পাশ করার পর পারিবারিক কারনে বিদেশে চাকুরীতে যান । দীর্ঘ প্রবাস জীবনে অর্থের ব্যাপক যোগান হলেও শিক্ষাক্ষেত্রে ঘাটিতি থাকায় পুনরায় ভারি বয়সে ২০১৪ সালে সিংগাইর কলেজ হতে এইচ এস সি পাশ করেন । পরবর্তীতে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে ২০১৭ সালে বিএসএস এবং ২০২০ সালে প্রাইম বিশ্ববিদ্যালয় হতে এমবিএ পাশ করে এলাকায় তাক লাগিয়ে  দেন ।

বৈশ্বিক  করোনা মহামারিতে পুরো বিশ্ব যখন জীবন ও জীবিকার জন্য উত্তাল । এমন কঠিন সময়ে অনাহারি গরিব-দুস্থদের পাশে থেকে নিজের ব্যাক্তিগত অর্থ ব্যায় করে তাদের প্রয়োজনীয় খাবারের ব্রবস্থা করেন । এছাড়াও পুরো করোনা সময়ে সচেতনতামূলক বিভিন্ন লিফলেটসহ সাবান, স্যানিটাইজারসহ বিভিন্ন উপকরন দিয়ে দু:সময়ে এলাকার লোকজনদের পাশে থেকেছেন ।

তাছাড়াও তিনি ঐতিহ্যবাহী জয়মন্টপ উচ্চ বিদ্যালযের ম্যানেজিং কমিটির সদস্য, এসএমসি জয়মন্টপ সরকারি প্রথমিক বিদ্যালয়ের সভাপতি, এলাকার বাইতুল নূর জামে মসজিদের সাধারণ সম্পাদক, জয়মন্টপ স্পোর্টিং ক্লাবের সভাপতি ও উত্তরণ সামাজিক ও সাংস্কৃতিক সংঘের সাধারণ সম্পাদক ছাড়াও এলাকার অন্যান্য উন্নয়নমূলক বিভিন্ন কর্মকান্ডে নিজেকে সবার আগে তোলে ধরেন সেচ্ছায় ।

শেখ মহিদুর রহমান বলেন, সাধারণ সম্পাদক নির্বাচিত হলে সবার আগে যেটি করবো সেটি হচ্ছে ইউনিয়নে আ’লীগের সভা আরলাচনা করার জন্য ভাল কোন স্থান নেই । প্রথমেই এটি করব আমার ব্যক্তিগত অর্থে । যাতে স্থানীয় আ’লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা বসতে পারে, আলোচনা সভা করতে পারে । তিনি আরো বলেন, এতে করে তৃণমূল পর্যায়ে আ’লীগ সুসংগঠিত হবে ।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x