সিংগাইরে জোড়াতালির বাঁশের সাঁকোয় পারাপারের ভরসা

মিজানুর রহমান, সিংগাইর :

মানিকগঞ্জের সিংগাইরের ধল্লা ইউনিয়নের প্রাণ কেন্দ্র বাস্তা সাবেক চেয়ারম্যান আব্দুল আলীর বাড়ি সংলগ্ন বাঁশের সাঁকোটি দীর্ঘদিন যাবৎ ব্যবহার করছে জোড়াতালি দিয়ে । কয়েক বছর আগে বর্তমান চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভূঁইয়া কাঠের ব্রীজ বানিয়ে দিলেও সেটি এখন পচন ধরে বিভিন্ন জায়গায় খালবাকল উঠে গেছে ।

স্থানীয়রা ঝুঁকি এড়াতে কিছু কিছু জায়গায় নতুন করে কাঠ ও বাঁশ দিয়ে কোন রকম ঠিক ঠাক করে চলাচল করছে জীবনের ঝুঁকি নিয়ে । আঞ্চলিক মহাসড়কের উত্তর জনপদের লোকজন তাদের গৃহস্থলি কাজকর্মের জন্য প্রতিদিন প্রায় শতাধিক কৃষক পরিবার এ লক্কর-ঝক্কর সাঁকো দিয়ে পারাপার হচ্ছেন শুধুমাত্র জীবিকার তাগিদে ।

ইউনিয়নের পশ্চিম বাস্তা, গাজিন্দা দুটি গ্রামের হাজারো লোকজনের প্রতিদিন যাতায়াতের একমাত্র বাহন এটি । এছাড়াও পাশের জামির্ত্তা ইউনিয়নের সুদক্ষিরা, জাইল্লা ও পানিশাইল-কহিলাতলি এলাকার লোকজন যাতায়াত করে এ ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো দিয়ে । আধুনিক সময়ে বর্তমান সরকারের উন্নয়নের ছোঁয়া লাগবে বলে সে প্রত্যাশায় বিভোর স্থানীয়রা ।

স্থানীয় সচেতন নাগরিক রমজান আলী, সারোয়ার হোসেন, আশেক আলী, শহিদুল ইসলামসহ অনেকেই দাবি করে বলেন, একজন অসুস্থ্য রোগীকে দ্রুত হাসপাতালে পাঠাতে বিড়ম্বনা পোহাতে হয় । তাছাড়া একজন লোক মারা গেলে লাশের খাটিয়া নিয়ে যাওয়া যায়না ।

এখানে অতি সত্ত্বর ব্রীজ কিংবা কার্লভার্ট নির্মাণ করে আমাদের অতিষ্ট জনজীবন হতে পরিত্রাণ করতে সংশ্লিষ্ট কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট জোরদাবি জানান এলাকাবাসি ।

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ১০ টার দিকে গাজীপুরের কাশিমপুর...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x