সিংগাইরে বিএনপি সমর্থনকারী এখন যুবলীগনেতা

মানিকগঞ্জ জেলার মধ্যে সিংগাইর উপজেলা এমনিতেই রাজনৈতিক ভৌগলিক অবস্থানগত দিক থেকে অনেকটা গুরুত্বপূর্ণ। তারপর আবার মানিকগঞ্জ-২ আসনের (সিংগাইর-হরিরামপুর) স্বনামধন্য এমপি মমতাজ বেগমের পৈত্রিক বাড়ি সিংগাইর উপজেলার জয়মন্টপ এলাকায় হওয়াতে রাজনৈতিক ভৌগলিক দৃষ্টিকোন থেকে ইউনিয়নটির গুরুত্ব ব্যাপক। তাই একটি গুরুত্বপূর্ণ ইউনিয়নে যদি ত্যাগীদের ঠেলে বহিরাগতরা হুট করে এসে পদ বাগিয়ে নিয়ে যায় তবে তো প্রকৃত আ’লীগ সমর্থনকারী ত্যাগীদের অসন্তুষ্ট হওয়া অস্বাভাবিক কিছু নয়।

সম্প্রতি এমনই একটি বিষয় ঘোরপাক খাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। জীবনের দীর্ঘ সময় প্রবাসে কাটিয়ে দেশে এসে হুট করেই ইউনিয়ন যুবলীগের সহ সভাপতির পদ বাগিয়ে নেন শেখ মহিদুর রহমান। অতপর বাগিয়ে নিয়েছেন থানা কমিটিরও মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদকের পদ।

আসন্ন আ’লীগের সম্মেলনে তিনি নিজেকে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ঘোষনা করে ব্যানার ফেস্টুন করে জানান দিচ্ছেন বীরদর্পে। তার গুটি কয়েক সমর্থক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকেও চালাচ্ছেন প্রচারণা। অথচ তারা বংশগতভাবে বিএনপি সমর্থনকারী। তার চাচাতো ভাই হারুন ইউনিয়ন ছাত্রদলের বর্তমান সাধারন সম্পাদক।

বিএনপির বিভিন্ন সম্মেলনে নিজ এলাকায় আধিপত্য জিইয়ে রাখতে তাদের পরিবার অর্থনৈতিক যোগান দিয়ে আসছে দীর্ঘদিন যাবৎ। ক্ষমতার পালা বদলের সাথে সাথে পাল্টে যেতে থাকে তাদের রাজনৈতিক বৈচিত্র। ‘যুগের আলো’ নামে তাদের একটি এনজিও’র মাধ্যমে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। তাই কৌশল অবলম্বন করে এনজিও টিকিয়ে রাখতে ¯্রােতের পক্ষে অবস্থান করা তাদের মাস্টার মাইন্ড সেটাপ।

এমনই সব তথ্য ওঠে এসেছে জয়মন্টপের ত্যাগী বহু নেতার বক্তব্যে। ত্যাগীদের কয়েকজন আরো বলেন, সম্প্রতি চারিগ্রামে বিএনপি হতে আ’লীগে আসা চেয়ারম্যান রিপন দেওয়ানের বিরুদ্ধে বিভিন্ন পত্রিকায় অনিয়মের তথ্য ওঠে আসা এবং নব্য আ’লীগের এক মুরুব্বির অশালিন ভিডিও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়াতে বঙ্গবন্ধুর আদর্শের আ’লীগকে অবমাননা, গৌরব-ঐতিহ্য ও সুনাম নষ্ট করা হচ্ছে বলে মনে করেন তারা।

এ বিষয়ে কথা হলে আ’লীগের ত্যাগী নেতা ৪ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি কালু মাদবর বলেন, হ্যা শেখ মহিদুর বিএনপি করতো। তবে আমাগো চেয়ারম্যান ইঞ্জি. শাহাদৎ হোসেন নির্বাচিত হবার পর ওরা ধীরে ধীরে আ’লীগে যোগদান করতে শুরু করে। এখন ওরা আর বিএনপি করেনা।

ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক বোরহান মেম্বার বলেন, শেখ মহিদুর বিএনপি হতে এসে যদি আ’লীগের নেতা হয় তবে আমরা কার সাথে রাজনীতি করবো। আমি চাই আ’লীগের ত্যাগীরা নির্বাচিত হোক। ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ডাঃ আবুল হাশেম শেখ মহিদুর বিএনপি করতো বলে স্বীকার করে বলেন, আমি তো সিংগাইরে একটা সভায় আছি এখন কথা বলত পারবনা।

ইউনিয়ন আ’লীগের সভপতি ডাঃ রিয়াজুল ইসলাম বলেন, মেখ মহিদুর বিএনপি হইতে আ’লীগে আইছে। এখন যুবলীগের ইউনিয়ন ও থানা কমিটির নেতা। তবে কোন যদি কোন ত্যাগী নেতা সুষ্ঠু প্রক্রিয়ায় নির্বাচিত হয় তবে দ্বিমত নেই।

সিংগাইর উপজেলা আ’লীগের সাবেক ২ জন সাংগঠনিক সম্পাদক এ্যাড. জাহিদ খাঁন উজ্জ্বল এ্যাড. লুৎফর রহমান বলেন, শুনেছি জয়মন্টপে মহিদুর নামে বিএনপি হতে আসা এক সুদের ব্যবসায়ী আ’লীগের সাধারন সম্পাদক প্রার্থী। আমার রাজনৈতিক ক্যারিয়ারে জয়মন্টপ হতে এ নামে কাইকে পাইনি। তাকে ব্যাক্তিগতভাবে আমি চিনিও না। চাই প্রকৃত আ’লীগ নেতারাই দলের হাল ধরুক।

বহিরাগতরা আসে সুবিধা নিতে। তাদের কোন দল হয়না। এ বিষয়ে মুঠোফোনে কথা হলে শেখ মহিদুর রহমান নিজেকে নির্দোষ দাবি করে এবং আ’লীগের কর্মী দাবি করে জানান, আমি কখনো বিএনপি দল করিনি। ছাত্র অবস্থায় ছাত্রলীগের বড় ভাইদের সাথে চলাফেরা করেছি। এরপর বিদেশ চলে যাই।

বিএনপি কিংবা বিএনপির অঙ্গসংগঠনের সাথে কাগজ কলমে কোথাও কোন পদ পদবি দেখাতে পারবেনা। মূলত আমার জনপ্রিয়তায় ঈর্ষানিত হয়ে একদল লোক আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য ছড়াচ্ছে।

তবে ছাত্র অবস্থায় কিংবা আগে কখনো আ’লীগ কিংবা আ’লীগের কোন অঙ্গ সংগঠনের সাথে সম্পৃক্ততার কাগজ কলমে কোন দালিলিক প্রমান  তার কাছে নেই বলে জানান।

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ১০ টার দিকে গাজীপুরের কাশিমপুর...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x