সিংগাইরে শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্বরণ

মিজানুর  রয়েছেঃ

বুকে কালো ব্যাজ, হৃদয়ে বিনম্র শ্রদ্ধা আর কণ্ঠে দণ্ডপ্রাপ্ত পলাতক ঘাতকদের ফাঁসি কার্যকরের দৃপ্ত শপথ নিয়ে মানিকগঞ্জের সিঙ্গাইরে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস। রবিবার (১৫ আগষ্ট পৌর শহর ও অজপাড়াগাঁয়ে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, মসজিদ, মন্দির ও শিক্ষালয়ে প্রার্থনা আর কালোর আবহে শোকার্ত হয়ে ওঠে

।সিঙ্গাইর উপজেলার প্রত্যন্ত অঞ্চল। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

উপজেলা প্রশাসন, থানা পুলিশ, ক্ষমতাসীন দল ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পৃথক পৃথক ভাবে আয়োজন করে নানা অনুষ্ঠানমালার। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পঞ্জলী অর্পণ, আলোচনাসভা, কাঙ্গালীভোজ, মিলাদ ও দোয়ার মাহফিল।

এদিন সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান ও ইউএনও রুনা লায়লার নেতৃত্বে উপজেলা প্রশাসন, সহকারি পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) রেজাউল হক, থানার পুলিশ পরিদর্শক (ওসি) সফিকুল ইসলাম মোল্লা ও ওসি তদন্ত আবুল কালামের নেতৃত্বে পুলিশ প্রশাসন, পৌর মেয়র আবু নাঈম মো: বাশার ও প্যানেল মেয়র সমেজ উদ্দিনের নেতৃত্বে পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খান, যুগ্ম-সম্পাদক শহিদুর রহমান ও সায়েদুল ইসলামের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ ও সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের নেতৃত্বে পৌর আওয়ামী লীগ, কৃষকলীগ সভাপতি মাহবুবুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মনিরের নেতৃত্বে উপজেলা কৃষকলীগ, মহিলা লীগ সভাপতি শারমিন আক্তার ও সাধারণ সম্পাদক নাজমা আলমগীরের নেতৃত্বে উপজেলা মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ওবাইদুর রহমান ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রবিউল আলম উজ্জলের নেতৃত্বে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ যুবলীগের সভাপতি তমিজ উদ্দিন ও সাধারণ সম্পাদক রমিজ উদ্দিনের নেতৃত্বে উপজেলা যুবলীগ, পৌর যুবলীগের সভাপতি এমদাদ হোসেন মুকুল ও সাধারণ সম্পাদক জসিমুদ্দিনের নেতৃত্বে পৌর যুবলীগ ও ছাত্রলীগ সভাপতি শাহীনুর রহমান ও সিনিয়র সহসভাপতি জাহাঙ্গীর আলম ফাহিমের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা উপজেলা পরিষদ চত্বরে নির্মিত প্রতিকৃতিতে পুস্পঞ্জলী অর্পণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, সিঙ্গাইর সরকারি কলেজ, পাইলট উচ্চবিদ্যালয়, বালিকা উচ্চবিদ্যালয় ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে হাজার বছরের এই শ্রেষ্ঠ বাঙ্গালীকে স্বরণ করেন।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে শোকসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান ও ইউএনও রুনা লায়লাসহ অতিথিবৃন্দ

এসময় উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা: ফারুক আহমেদ, উপজেলা প্রকৌশলী মুহাম্মদ রুবাইয়াত জামান, উপজেলা কৃষি কর্মকর্তা টিপু সুলতান সপন, পল্লী বিদ্যুতের জোনাল ম্যানেজার (ডিজিএম) সফিকুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক বিষয়ক কর্মকর্তা রওশন আরা, উপজেলা উন্নয়ন ফ্যাসিলিটেটর আজরা জাবীনসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়াও সিঙ্গাইর উপজেলার বিভিন্ন স্থানে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করে।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x