সিঙ্গাইরে পুলিশের উদ্যোগে অটোরিকশা চালকরা পেল জেলা পরিষদের খাদ্যসামগ্রী

মিজানুর রহমানঃ

লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করে যাত্রী পরিবহনের দায়ে বৃহস্পতিবার(২৯ জুলাই) সকালে ১১ টি অটোরিকশা আটক করে মানিকগঞ্জের সিঙ্গাইর থানা পুলিশ।

পরে দুপুরের দিকে জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট কহিনুর ইসলাম সানির সহযোগীতায় এসব চালকদের ত্রাণসামগ্রী দিয়ে অটোরিকশাগুলো ছেড়ে দেন মানবিক পুলিশ অফিসার সহকারি পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) রেজাউল হক ও থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো: সফিকুল ইসলাম মোল্লা। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ১ কেজি তেল ২ কেজি আলু ও একটি সাবানসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র।

জানা গেছে, গত ২৩ জুলাই থেকে সারাদেশে চলছে ১৪ দিনের কঠোর লকডাউন। প্রথম দিন ভোর থেকেই হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ সড়কসহ উপজেলার অভ্যন্তরীণ সড়কে লকডাউনের আওতা বর্হিভুত সব ধরণের যানবাহন চলাচল বন্ধ করে দেয় থানা পুলিশ।

বৃহস্পতিবার সকালে বিধিনিষেধ উপেক্ষা করে জিবিকার তাগিদে গাড়ি নিয়ে রাস্তায় বেড় হন অটোরিকশা চালকরা। এসময় অভিযান চালিয়ে ১১ টি অটোরিকশা আটক করা হয়। এমন খবর পেয়ে আটক অটোরিকশা চালকদের সহযোগীতায় এগিয়ে আসেন জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট কহিনুর ইসলাম সানি। তিনি জেলা পরিষদ ও ব্যক্তিগত অর্থায়নে অটোরিকশা চালকদের জন্য খাদ্যসামগ্রীর ব্যবস্থা করেন।

থানার পুলিশ পরিদর্শক (ওসি) সফিকুল ইসলাম মোল্লা বলেন, লকডাউন সফল করতে কাউকে ছাড় দেওয়া হচ্ছেনা। বিধিনিষেধ লঙ্ঘন করে যাত্রী পরিবহন করায় বৃহস্পতিবার সকালে ১১ টি অটোরিকশা আটক করা হয়। বিষয়টি জেনে খাদ্যসামগ্রী নিয়ে এসব অটোরিকশা চালকদের পাশে এসে দাঁড়ান জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট কহিনুর ইসলাম সানি।

তার সহযোগীতায় পুলিশ সুপার গোলাম আজাদ খান স্যারের নির্দেশে চালকদের খাদ্রসামগ্রী দিয়ে অটোরিকশাগুলো ছেড়ে দেওয়া হয়। এর আগে ১০ জন অটোরিকশা চালককে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। কহিনুর ইসলাম সানির মতো সমাজের অবহেলিত অভাবী মানুষের সহযোগীতায় ধর্ণাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

তাপপ্রবাহে অনলাইন শিক্ষাব্যবস্থা চালু এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। বৃহস্পতিবার (২...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x