১৫০ কোটি টাকার ফ্লাইওভারের র‌্যাম্পের পিলারে ফাটল

চট্টগ্রাম নগরীর এম এ মান্নান ফ্লাইওভারের আরাকান সড়কমুখী র‌্যাম্পের একটি পিলারে ফাটল দেখা দিয়েছে। সোমবার (২৫ অক্টোবর) ওই পিলারে ফাটল দেখার পর রাত ১০টা থেকে ফ্লাইওভারের কালুরঘাটমুখী র‌্যাম্প দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।

চান্দগাঁও থানার ওসি মো. মাঈনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, র‌্যাম্পের পিলারে ফাটলের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর রাতেই আমরা ঘটনাস্থলে যাই।

সেখানে গিয়ে দেখতে পাই বহদ্দারহাট মোড় থেকে আরাকান সড়কের দিকে যাওয়া র‌্যাম্পের একটি পিলারে ফাটল দেখা দিয়েছে। পরে আমরা তাৎক্ষণিকভাবে ওই র‌্যাম্প দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছি। পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত ওই র‌্যাম্প দিয়ে যান চলাচল বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, এ সম্পর্কে সিটি করপোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে আমরা অবহিত করেছি।প্রায় দেড়শ’ কোটি টাকা ব্যয়ে এক দশমিক চার কিলোমিটার দৈর্ঘ্য ও ১৪ মিটার প্রস্থ ফ্লাইওভারটি নির্মাণ শেষে ২০১৭ সালের ডিসেম্বরে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছিল।

এরপর ৩০ কোটি টাকা ব্যয়ে ৩০০ মিটারের কালুরঘাটমুখী এই র‌্যাম্প যুক্ত হয় ফ্লাইওভারে। ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে র‌্যাম্পটি নির্মাণের কাজ করেছিল সিডিএ। বর্তমানে ফ্লাইওভারটি রক্ষণাবেক্ষণের দায়িত্বে আছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

স্থানীয় কাউন্সিলর এসরারুল হক বাংলা ট্রিবিউনকে বলেন, বিষয়টি জানার পর আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি মেয়রকে জানিয়েছি, আজ সিডিএ’র সঙ্গে কথা বলে পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

আপাতত নিরাপত্তার স্বার্থে উড়ালসড়কের র‌্যাম্পটি দিয়ে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। ফ্লাইওভারের নিচে ভাসমান দোকানগুলো সরিয়ে দেওয়া হয়েছে।

সিডিএ’র প্রধান প্রকৌশলী হাসান বিন শামস বাংলা ট্রিবিউনকে বলেন, র‌্যাম্পের পিলারে ফাটলের বিষয়টি শুনেছি। ওই প্রকল্পটির পরিচালক ছিলেন প্রকৌশলী মাহফুজুর রহমান। এ বিষয়ে আপনি তার সঙ্গে যোগাযোগ করুন।

পরে এ বিষয়ে জানতে প্রকৌশলী মাহফুজুর রহমানকে একাধিকবার কল করা হলে তিনি তা রিসিভ করেননি।

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ১০ টার দিকে গাজীপুরের কাশিমপুর...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x