২৫ কোটি ডোজ করোনার টিকা দেয়া হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জে ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চালু হতে যাচ্ছে নবজাতক শিশুদের বিশেষ পরিচর্যা ইউনিট। খুব শিগগিরই এই ইউনিটের উদ্বোধন হবে।

শনিবার (৯ এপ্রিল) সকালে হাসপাতালটির স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা উন্নয়ন কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যদানকালে এ তথ্য দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নবজাতক শিশুদের বিশেষ পরিচর্যা ইউনিট চালু করতে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন শুধু বাকি রয়েছে এই ইউনিটের জন্য একজন বিশেষজ্ঞ চিকিৎসকের নিয়োগ।

দ্রুততম সময়ের মধ্যে সেটাও সম্পন্ন হবে। ইতোমধ্যে হাসপাতালে এমআরআই মেশিন স্থাপন করা হয়েছে। নবজাতক শিশুদের বিশেষ পরিচর্যা ইউনিটের পাশাপাশি এমআরআই ইউনিটও উদ্বোধন করা হবে। তিনি বলেন, হাসপাতালে ১০ শয্যাবিশিষ্ট ডায়রিয়া ইউনিটকে ৫০ শয্যায় উন্নীত করা হবে।

এ ছাড়া হাসপাতালে কর্তব্যরত ২২৮ জন নার্সের জন্য আবাসন তৈরি এবং চিকিৎসক, নার্সসহ বিভিন্ন শুন্য পদসমূহ দ্রুত পূরণ করা হবে। করোনা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে করোনা নিয়ন্ত্রণের মধ্যে চলে এসেছে।

আক্রান্তের সংখ্যা কমেছে। মৃত্যুর সংখ্যাও প্রায় শূন্যের কোঠায়। দেশে ২৫ কোটি ডোজ করোনা টিকা দেয়া সম্পন্ন হয়েছে। একদিনে ১ কোটি ডোজ করোনা টিকা দিয়ে বিশ্বে নজির সৃষ্টি করেছে।

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ১০ টার দিকে গাজীপুরের কাশিমপুর...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x