৩৭০০ কোটি টাকা লুটপাটের বিষয়ে পদক্ষেপ জানতে চান হাইকোর্ট

দেশের আর্থিক খাতের ৩, ৭০০ কোটি টাকা লুটের ঘটনায় বাংলাদেশ ব্যাংকের ৫ ডেপুটি গভর্নরসহ জড়িতদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হয়েছে, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। ২৭ অক্টোবরের মধ্যে এ বিষয়ে দুদককে লিখিত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেন। এ সময় হাইকোর্টের এক প্রশ্নে দুদকের আইনজীবী বলেন, এ যেন কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে!

একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন আমলে নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (১৮ অক্টোবর) এ নির্দেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

এ বিষয়ে বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি বলেন, ‘কি পদক্ষেপ নেয়া হয়েছে, দেখান। যাদের নাম এসেছে, তাদের বিরুদ্ধে মামলা হয়েছে? তদন্ত হচ্ছে কি না, জানান। চিঠি লিখে আপনারা বাংলাদেশ ব্যাংককে বলেন।’ শুনানিতে হাইকোর্ট বলেন, ‘দুর্নীতি সংক্রান্ত হলে আমরা দেখব। আর কোম্পানি সংক্রান্ত হলে সেটা কোর্ট দেখবেন।’

উত্তরে দুদকের আইনজীবী বলেন, এ যেন কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে!’ ‘অবশ্যই এখানে দুর্নীতি হয়েছে। এরপর লুটপাটের ঘটনায় কি পদক্ষেপ নেয়া হয়েছে জানতে চান আদালত। একই সঙ্গে আগামী ২৭ অক্টোবরের মধ্যে বিষয়টি প্রতিবেদন আকারে জমা দিতে দুদককে নির্দেশ দেয়া হয়।

উল্লেখ্য, সম্প্রতি আর্থিক প্রতিষ্ঠানে ‘৩৭০০ কোটি টাকা লুটপাটে দায়ী পাঁচ ডেপুটি গভর্নর’ শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনটি মঙ্গলবার হাইকোর্টের নজরে আনা হয়। পরে হাইকোর্ট এ আদেশ দেন।

বৃষ্টির জন্য সাভারে ইসতিসকার নামাজ আদায়

তীব্র তাপমাত্রায় জনজীবন বিপর্যস্ত। বৃষ্টির জন্য হাকাকার করছে ঢাকার সাভারসহ সারাদেশের মানুষ। দেশের বিভিন্ন স্থানে চলমান তীব্র তাপদাহ থেকে বাঁচতে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x