গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু

নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে দুই হাজার ৫৮৪ জনের দেহে পাওয়া গেছে করোনাভাইরাস। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ২৯ হাজার ১৫৪ জন, আর মোট মৃত্যু হলো ২৮ হাজার ৯৩১ জনের।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৮৮ জন। এ নিয়ে দেশে মোট ১৭ লাখ ৩৭ হাজার ৮৫৪ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ৯ দশমিক ৩১ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৪টি ল্যাবে ২৭ হাজার ৭৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৭ হাজার ৬৯২টি।

মৃতদের মধ্যে ১৭ জন পুরুষ ও নারী সাতজন। এর মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের দুজন, ৪১ থেকে ৫০ বছরের চারজন, ৫১ থেকে ৬০ বছরের দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

শেষ ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১৪ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে তিনজন, খুলনায় একজন, রাজশাহীতে দুজন, সিলেটে তিনজন এবং রংপুরে একজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২০ জন সরকারি হাসপাতালে ও চারজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

কৃতি শিক্ষার্থীদের পড়া লেখায় উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে সংবর্ধনা

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের আয়োজনে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেসক্লাবের ৩জন সাংবাকর্মীর মেধাবী সন্তানগন জিপিএ ৫.০০ সহ কৃতিত্বের সাথে কৃতকার্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x