ফের ভারতের অধিনায়ক হচ্ছেন কোহলি!

কোভিড আক্রান্ত হয়েছেন রোহিত শর্মা। ভারতীয় দলের ক্যাপ্টেন তিনি। কিন্তু খোদ ক্যাপ্টেন যেখানে করোনা আক্রান্ত, সেখানে ভারতীয় দলে এই মুহূর্তে অধিনায়কত্ব করার মতো সিনিয়র ক্রিকেটারদের সংখ্যা খুব কম রয়েছে। চোটের জন্য লোকেশ রাহুলও নেই। রোহিত শর্মার সুস্থ হয়ে উঠতে কতদিন লাগবে তা কেউ জানে না। কারণ ইংল্যান্ডের বর্তমান কোভিড নীতিতে ১০ দিনের কোয়ারেন্টাইন আবশ্যক নয়।

 

তবে কোভিড পজিটিভ হলে প্রয়োজনে ১০ দিন কোয়ারেন্টাইনে থাকতে হতে পারে। সেটি স্বাস্থ্য বুঝে। ১০ দিন না হলেও ন্যূনতম পাঁচ দিনের কোয়ারেন্টাইনে তো থাকতেই হবে। সেটি হিসাব করলে রোহিত শর্মার কোয়ারেন্টাইন পিরিয়ড শেষ হতে হতে বার্মিংহামে পঞ্চম ও শেষ টেস্ট শুরু হয়ে যাবে। তাই রোহিত শর্মা শেষ টেস্টে খেলবেন না এটা ধরে নেয়াই যায়।

 

কিন্তু তার অবর্তমানে ক্যাপ্টেন কে হবেন? রোহিতের অবর্তমানে যিনি ভারতীয় দলের ব্যাটন হাতে ধরতে পারতেন, তিনি কে এল রাহুল। কিন্তু সেই রাহুলও চোটের কারণে ইংল্যান্ড সিরিজ থেকে বাইরে। কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন পন্থ। কিন্তু টেস্টে ইংল্যান্ডের মতো জায়গায় পন্থ মোটেও আদর্শ নন। দলে রয়েছেন রবীন্দ্র জাদেজা। কিন্তু তাকে ভারতীয় দলের টেস্ট ক্যাপ্টেন করার মতো সময় এখনো আসেনি।

 

কাজেই রোহিত শর্মা পঞ্চম ও শেষ টেস্টে না খেললে একজন ভারতীয় দলের দায়িত্ব নিতে পারেন। তিনি বিরাট কোহলি। যদিও নিজেই তিনি টেস্ট ক্যাপ্টেনসি ছেড়ে দিয়েছেন, কিন্তু এই মুহূর্তে ইংল্যান্ডে ভারতীয় দলের যা পরিস্থিতি তাতে রোহিত শর্মার অনুপস্থিতিতে বিরাট ছাড়া কাউকেই ক্যাপ্টেন হিসেবে দেখতে পাওয়া যাচ্ছে না।

 

আর যে সিরিজের শেষ ম্যাচে ভারত খেলতে যাচ্ছে, সেই সিরিজে ইতোমধ্যেই বিরাট কোহলির নেতৃত্বে ভারত ২-১ ফলে এগিয়ে রয়েছে। তাই ইতিমধ্যেই সিরিজে এগিয়ে থাকা অবস্থায় কোনো জুনিয়র ক্রিকেটারকে ক্যাপ্টেন করবে বিসিসিআই, এমনটা হয়তো সম্ভব নয়। তাই, বার্মিংহামে পঞ্চম ও শেষ টেস্টে রোহিত শর্মা যদি না খেলেন তাহলে ভারতীয় দলের ক্যাপ্টেন এর ব্যাটন যেতে চলেছে বিরাট কোহলির হাতে তাতে কোন সন্দেহ নেই।

ভূমিকম্পে ধসে গেল তুরস্কের ১২৩ বছরের ঐতিহাসিক মসজিদ

তুরস্ক-সিরিয়ায় সংঘটিত শক্তিশালী ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এ সংখ্যা ৮ গুণ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x